ঈশ্বরদীর ২ শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ

আপডেট: অক্টোবর ১৭, ২০১৯, ১:৪৯ পূর্বাহ্ণ

ঈশ্বরদী প্রতিনিধি


ঈশ্বরদীতে সড়ক ও জনপথ, গণপূর্ত বিভাগ ও পাবনা জেলা প্রশাসন যৌথভাবে ২ শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করে -সোনার দেশ

রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র প্রকল্পের আবাসন এলাকা গ্রীনসিটিতে বসবাসকারী বিদেশি নাগরিকসহ প্রকল্পের নিরাপত্তা নিশ্চিত করতে গ্রীণসিটির ২০ তলা ভবন থেকে সাহাপুরের নতুন হাট পর্যন্ত প্রায় এক কিলোমিটার এলাকার দুই শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে।
গতকাল বুধবার উপজেলার সাহাপুর ইউনিয়নের গ্রীন সিটির সামনে থেকে এ উচ্ছেদ অভিযান শুরু হয়। সড়ক ও জনপথ, গণপূর্ত বিভাগ ও পাবনা জেলা প্রশাসন যৌথভাবে এ উচ্ছেদ অভিযান চালায়। ঈশ্বরদীর ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মমতাজ মহল এই উচ্ছেদ অভিযানে নেতৃত্ব দেন। পাবনার নির্বাহী ম্যাজিস্ট্রেট মিজান রহমান, বায়েজিদ বিন আখন্দ, সওজ’এর নির্বাহী প্রকৌশলী সমীরন দাশ, উপ-বিভাগীয় প্রকৌশলী তানভির আহমেদ, ঈশ্বরদী থানার অফিসার ইনচার্জ (ওসি) বাহাউদ্দিন ফারুকীসহ আইনশৃঙ্খলা বহিনীর বিপুল সংখ্যক সদস্যদের উপস্থিতিতে এই উচ্ছেদ অভিযান চলাকালে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীসহ হাজার হাজার উৎসুক মানুষ সেখানে ভিড় করে।
উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) মমতাজ মহল জানান, সরকারের সকল নিয়ম কানুন অনুসরণ করে ইতোপূর্বে তালিকা তৈরি, নোটিশ প্রদান, মাইকিংসহ সকল প্রক্রিয়া সম্পন্ন করে রূপপুর প্রকল্পের নিরাপত্তার জন্য গ্রীন সিটির আশে পাশের একাধিক বহুতল ভবন, দোকানপাট ও বাড়িঘরসহ এসব অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে।

এ বিভাগের অন্যান্য সংবাদ