ঈশ্বরদী-রাজশাহীর ঝুঁকিপূর্ণ সড়ক সংস্কার, প্রশস্ত ও নিরাপদ করণের দাবিতে অবরোধ

আপডেট: অক্টোবর ১৭, ২০১৯, ১:৪৭ পূর্বাহ্ণ

ঈশ্বরদী প্রতিনিধি


রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে প্রতিদিন যে রাস্তায় অহরহ রুগিদের চিকিৎসার জন্য যাতায়াত করতে হয়, সে রাস্তায় অহরহ দুর্ঘটনায় একদিকে যেমন মানুষ হারাচ্ছে প্রাণ, অন্যদিকে গুরুত্বপূর্ণ এ রাস্তাটি ভেঙে ঝুঁকিপূর্ণ ও চলাচলের অনুপযোগি হয়ে পড়েছে। ঈশ্বরদী-লালপুর-বাঘা-চারঘাট হয়ে রাজশাহী যাতায়াতের সেই রাস্তাটি সংস্কার, প্রশস্ত করার দাবি এবং নিরাপদ করণের দাবিতে গতকাল বুধবার মানববন্ধন ও অবরোধ করেছে বিশ্ববিদ্যালয়, কলেজসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। অবরোধ চলাকালীন সময়ে আয়োজিত পথসভায় বক্তব্য দেন উন্নয়ন কর্মী আবুল কালাম আজাদ, প্রতিশ্রুতি সেবা ও উন্নয়নমূলক সংস্থার উদ্যোক্তা ও মহাপরিচালক আসাদুজ্জামান রকিব, ভারপ্রাপ্ত সভাপতি আবদুল আলীম, সাধারণ সম্পাদক মো. রাফি, আবদুল আদ্দি, মাহফুজ হোসেন, রায়হান আলী, সজিব হোসেন প্রমুখ। এসময় সাঁড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এমদাদুল হক রানা সরদার এ কর্মসূচিতে সংহতি প্রকাশ করেন।
প্রায় আধাঘন্টা ধরে ব্যস্ততম এ রাস্তাটি অবরোধের সময় রাস্তার উভয় পাশে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়, তবে আটকে পড়া যানবাহনের চালকরাও গাড়ি থেকে নেমে এসে এ আন্দোলনে শিক্ষার্থীদের সাথে অংশগ্রহণ করেন। অবরোধের খবর পেয়ে পুলিশ অবরোধকারীদের অনুরোধ করলে তারা অবরোধ ছেড়ে রাস্তায় বিক্ষোভ মিছিল করে এ রাস্তা সংস্কার ও নিরাপদ সড়কের দাবি জানায়।
প্রসঙ্গতঃ ঈশ্বরদী ও লালপুর এলাকার ১৪০ জন শিক্ষার্থীরা তাদের পড়ালেখার খরচ থেকে প্রতিদিন ২ টাকা করে জমিয়ে প্রতিশ্রুতি সেবা ও উন্নয়নমূলক সংস্থা গড়ে তুলেছেন। তারা দুস্থ, এতিম, অসহায়, দরিদ্র ছাত্র-ছাত্রীদের সহায়তা প্রদান, দুর্যোগকালীন ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাঁড়ানো, বৃক্ষরোপনসহ বিভিন্ন সামাজিক কাজ করার পাশাপাশি এ সড়ক সংস্কার, প্রশস্ত করার দাবিতে গতকাল বুধবার মানববন্ধন ও অবরোধ কর্মসূচির আয়োজন করে। এলাকাবাসী শিক্ষার্থীদের এ আন্দোলনের প্রশংসা করেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ