উইজডেনের বর্ষসেরা ছবিতে সাকিব

আপডেট: এপ্রিল ৮, ২০১৭, ১২:৪২ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক



আট বছর আগে ক্রিকেট বিষয়ক জনপ্রিয় পত্রিকা ‘উইজডেন’ এর বর্ষসেরা টেস্ট ক্রিকেটারের পুরস্কার জিতেছিলেন বাংলাদেশের সাকিব আল হাসান। এবার উইজডেনের দেওয়া ‘ফটো অব দ্য ইয়ার’ বা বর্ষসেরার ছবির তালিকাতেও যুক্ত হল সাকিব আল হাসানের নাম।
সাকিব আল হাসানের একটি অসাধারণ ছবি তুলে উইজডেন বর্ষসেরা ফটোগ্রাফারের তালিকায় যৌথভাবে দ্বিতীয় পুরস্কার জিতেছেন ইংলিশ ফটোগ্রাফার ফিলিপ ব্রাউন। প্রতিবছর বর্ষসেরা ক্রিকেটারের পাশাপাশি বর্ষসেরা ক্রিকেট ফটোগ্রাফিরও পুরষ্কার ঘোষণা করে উইজডেন (ফটো অব দ্য ইয়ার)। এ বছর এই পুরস্কারে যৌথভাবে দ্বিতীয় হয়েছেন ফিলিপ ব্রাউন। গত বছর ইংল্যান্ড দলের সাথে বাংলাদেশে এসে সিরিজের দ্বিতীয় টেস্টে সাকিবের একটি অসাধারণ ছবি তোলেন ফটোগ্রাফার ব্রাউন। যে ছবিতে সাকিব আল হাসান ধূলো উড়া পিচে সজোরে ব্যাট চালাচ্ছেন কাভার অঞ্চলে। ধূলো উড়ছে পায়ের দিকে এবং ব্যাটের মধ্যে সূর্যের আলো প্রতিফলিত হয়ে ব্যাটটাকে করে তুলেছিল খাপছাড়া তলোয়ারের মতো। এই ছবি নিজের ক্যামেরাবন্দী করেই দ্বিতীয় হয়েছেন ফিলিপ ব্রাউন।
কিন্তু সবাইকে অবাক করে দিয়ে প্রথম পুরস্কারটি জিতেছে ভারতের আট বছরের বালক সাকিব মাজিদ। সে তার মাদ্রাসার ছাদ থেকে বাগানের মধ্যে ক্রিকেট খেলার একটি ছবি তুলে এই পুরস্কার জিতে নেয়। রাইজিংবিডি

এ বিভাগের অন্যান্য সংবাদ