উইম্বলডনে দারুণ শুরু করলেন চ্যাম্পিয়ন মারে

আপডেট: জুলাই ৪, ২০১৭, ১২:৪৫ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক


২০১৩ সালের পর গত বছর উইম্বলডনে ক্যারিয়ারের তৃতীয় গ্র্যান্ড স্লাম জিতেছিলেন অ্যান্ডি মারে। টানা দ্বিতীয়বার এ শিরোপা হাতে নেওয়ার মিশনে তিনি নেমেছেন সোমবার। কোমড়ের চোট সত্ত্বেও তিনি কঠিন এ চ্যালেঞ্জ মোকাবিলা করছেন। আর শুরুটা হলো চমৎকার। বছরের তৃতীয় শীর্ষ টেনিস প্রতিযোগিতা উইম্বলডনের প্রথম রাউন্ডে জয় পেয়েছেন স্কটিশ তারকা।
সেন্টার কোর্টে কাজাখস্তান প্রতিপক্ষকে পাত্তা দেননি মারে। প্রায় পৌনে দুই ঘণ্টার লড়াইয়ে সরাসরি সেটে তিনি হারান আলেক্সান্দার বুবলিককে। বিশ্বের এক নম্বর মারে ২৯ উইনার পেয়েছেন।
৩০ বছর বয়সি পরের রাউন্ডে লড়বেন জার্মানির ডাস্টিন ব্রাউনকে, যিনি ২০১৫ সালে দ্বিতীয় পর্বে বিদায় করেছিলেন রাফায়েল নাদালকে। মারে ছাড়াও ছেলেদের একক থেকে দ্বিতীয় রাউন্ডে উঠেছেন কেই নিশিকোরি ও জো উইলফ্রেড সোঙ্গার মতো তারকারা।
কোর্টের বাইরের ঘটনার প্রভাব পড়েনি ভেনাস উইলিয়ামসের পারফরম্যান্সে। মেয়েদের এককের এ ফেভারিট প্রথম সেটে বাধার মুখে পড়লেও সরাসরি সেটে জিতেছেন। এলিস মের্টেন্সের বিপক্ষে ৩৭ বছর বয়সীর জয় এসেছে ৭-৬ (৯/৭), ৬-৪ গেমে। তার ২১ বছর বয়সী বেলজিয়ান প্রতিদ্বন্দ্বী এবার প্রথম উইম্বলডন খেলছেন।
ভেনাসের সঙ্গে দ্বিতীয় রাউন্ডের টিকিট কেটেছেন র‌্যাংকিংয়ের শীর্ষে ওঠার লড়াইয়ে নামা সিমোনা হালেপ। দ্বিতীয় বাছাই এ তারকা নিউজিল্যান্ডের অবাছাই মারিনা এরাকোভিচকে হারিয়েছেন ৬-৪, ৬-১ গেমে। বিবিসি, ডেইলি মেইল,বাংলা ট্রিবিউন

এ বিভাগের অন্যান্য সংবাদ