উখিয়ায় গুলি করে কুপিয়ে রোহিঙ্গা নেতা হত্যা

আপডেট: নভেম্বর ৩০, ২০২২, ১২:১৩ অপরাহ্ণ

সোনার দেশ ডেস্ক :


কক্সবাজারের উখিয়ায় শরণার্থী ক্যাম্পে ‘আধিপত্য বিস্তারের জেরে’ গুলি করে ও কুপিয়ে এক রোহিঙ্গা যুবককে হত্যা করেছে প্রতিপক্ষের লোকজন।
মঙ্গলবার ভোরে পালংখালী ইউনিয়নের বালুখালী ১২ নম্বর রোহিঙ্গা শরণার্থী ক্যাম্পের এইচ-১৪ বøকে এ ঘটনা ঘটে বলে উখিয়া থানার ওসি শেখ মোহাম্মদ আলী জানিয়েছেন।
নিহত মো. শাহাব উদ্দিন (৩৫) বালুখালী ১২ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের এইচ-১৪ বøকের বাসিন্দা মনির আহমদের ছেলে। তিনি ক্যাম্পটির এইচ-১৪ ব্লকের উপ-কমিউনিটি নেতা ছিলেন।
নিহতের স্বজন ও স্থানীয়দের বরাতে শেখ মোহাম্মদ আলী বলেন, ভোরে বসত ঘরের পিছনের দরজা ভেঙে মো. শাহাব উদ্দিনকে ২০/৩০ জনের অজ্ঞাত একদল লোক বের করে আনে। এ সময় তার শরীরে উপর্যুপরি ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে জখম করে তারা। পরে গুলি করে তাকে হত্যার পর পালিয়ে যায়।

ওসি শেখ মোহাম্মদ আলী আরও জানান, দুষ্কৃতকারীদের হামলায় শাহাব উদ্দিনের বুক ও পেটে ধারালো অস্ত্রের আঘাত এবং গুলিবিদ্ধ হওয়ার চিহ্ন দেখা গেছে।
“প্রাথমিকভাবে রোহিঙ্গা ক্যাম্পে আধিপত্য বিস্তারের জেরে এ হত্যাকাণ্ড ঘটেছে বলে পুলিশ ধারণা করলেও ঘটনার প্রকৃত কারণ নিশ্চিত হওয়া যায়নি।”

ঘটনার রহস্য উদঘাটনের পাশাপাশি জড়িতদের চিহ্নিত করে গ্রেপ্তারে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।
বিকালে মৃতদেহ কক্সবাজার জেলা সদর হাসপাতালের মর্গে ময়নাতদন্ত শেষে স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে বলে জানান শেখ মোহাম্মদ আলী।
তথ্যসূত্র: বিডিনিউজ