উত্তরাখণ্ডে ভূমিধসে চাপা চলন্ত গাড়ি, নিহত ৮

আপডেট: অক্টোবর ২১, ২০১৯, ১:২৪ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক


ভারতের উত্তরাখণ্ড রাজ্যে ভূমিধসে অন্তত আটজন নিহত হয়েছেন। রাজ্যের রুদ্রপ্রয়াগ জেলায় চলন্ত দুটি মোটরসাইকেল ও একটি ব্যক্তিগত গাড়ি ভূমিধসের কবলে পড়লে এ দুর্ঘটনা ঘটে। ভারতীয় দৈনিক হিন্দুস্তান টাইমস কর্মকর্তাদের বরাতে রোববারের এক অনলাইন প্রতিবেদনে এ খবর জানিয়েছে।
স্থানীয় কর্মকর্তারা বলছেন, দুর্ঘটনার পরপরই সেখানে উদ্ধার অভিযান শুরু করেছে স্থানীয় প্রশাসন। তারা জানিয়েছেন, শনিবারের ওই দুর্ঘটনায় ঘটনাস্থলেই পাঁচজন এবং পরে স্থানীয় একটি হাসপাতালে নেয়ার পথে আরও তিনজন নিহত হন।
ঘটনার পরপরই ঘটনাস্থল থেকে আহত তিনজনকে উদ্ধার করে হাসপাতালে নেয়া হলে চিকিৎসকরা তাদের মৃত ঘোষণা করেন। এ ছাড়া বাকি পাঁচটি মরদেহের খোঁজ রাতে পাওয়া যায়নি। রোববার সকালে দুর্ঘটনাস্থল থেকে ওই পাঁচজনের মরদেহ উদ্ধার করা হয়।
রুদ্রপ্রয়াগের জেলা ম্যাজিস্ট্রেট মঙ্গেশ গিলদিয়াল বলেন, ‘শনিবার সন্ধ্যার কিছুক্ষণ পরে জেলার চানদি কা ধার নামক এলাকায় দুর্ঘটনাটি ঘটে। নিহতদের সবার পরিচয় এখনো জানা যায়নি। প্রাথমিক তদন্ত শেষে জানতে পেরেছি, দুর্ঘটনায় নিহতরা কেদারনাথের একটি মন্দির থেকে বাড়ি ফিরছিলেন।’
তিনি আরও জানান, ঘটনার পর উদ্ধারকারীরা সেখানে আহত তিনজনকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়। বাকি পাঁচজনের মরদেহ মাটির নিচে চাপা পড়ে ছিল। আজ সকালে সেসব মরদেহ পাওয়া গেছে। তবে ওই তিনটি যানবাহনে মোট কতজন যাত্রী ছিলেন তা তারা জানতে পারেনি।
তথ্যসূত্র: জাগোনিউজ