উত্তরাঞ্চলের প্রথম শিরোপা

আপডেট: মার্চ ৯, ২০১৭, ১২:১৩ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক



শুরু থেকেই ফ্র্যাঞ্চাইজি পায় নি দলটি। বাধ্য হয়ে বিসিবিই চালাচ্ছে এই দল। স্পন্সর প্রতিষ্ঠান না পাওয়া সেই দলই এবার ঘরোয়া ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টের চ্যাম্পিয়ন। প্রথমবার বিসিএলের শিরোপা জয়ের স্বাদ পেল বিসিবি উত্তরাঞ্চল।
শেষ দিনে শিরোপা জয় উত্তরাঞ্চলের জন্য ছিল কেবলই সময়ের ব্যাপার। তার আগে ছিল নাজমুল হোসেন শান্তর সেঞ্চুরির অপেক্ষা। হয়েছে দুটিই।
আলোকস্বল্পতায় শেষ দিনে চা-বিরতির পর আর খেলা হয় নি। তবে প্রায় অন্ধকারেই শিরোপার হাসিতে উজ্জ্বল ছিল উত্তরাঞ্চলের ক্রিকেটাররা। শেষ রাউন্ডের ম্যাচে ফতুল্লায় পূর্বাঞ্চলের বিপক্ষে তারা করেছে ড্র।
৬ ম্যাচে ২২ পয়েন্ট উত্তরাঞ্চলের। ১৬ পয়েন্ট নিয়ে রানার্সআপ দক্ষিণাঞ্চল। বিসিএলের আগের চার আসরে দুবার করে শিরোপা জিতেছিল দক্ষিণাঞ্চল ও মধ্যাঞ্চল।
৯১ রান নিয়ে শান্ত শুরু করেছিলেন শেষ দিন। তরুণ বাঁহাতি ব্যাটসম্যান তুলে নেন তার চতুর্থ আর বিসিএলে টানা সেঞ্চুরি।
সেঞ্চুরির পরও আউট হননি শান্ত। অপরাজিত থাকেন ১২২ রানে। উত্তাঞ্চল ইনিংস ঘোষণা করে ২৯৫ রানে। উত্তরাঞ্চলের শিরোপার ক্ষণগণনা শুরু এরপরই। খেলা আগেভাগে শেষ হওয়ায় মাহেন্দ্রক্ষণটিও এসেছে দ্রুতই!
সংক্ষিপ্ত স্কোর
উত্তরাঞ্চল ১ম ইনিংস: ৩৭৪
পূর্বাঞ্চল ১ম ইনিংস: ২১৬
উত্তরাঞ্চল ২য় ইনিংস: ৭৯ ওভারে ২৯৫/৮ (আগের দিন ২৩৯/৬) (শান্ত ১২২*, আলাউদ্দিন ১৬, ফরহাদ রেজা ০, সানজামুল ১৫*, আবুল হাসান ১/২৫, সাইফুদ্দিন ৩/৬৬, আবু জায়েদ ২/৪৫, অলক ০/৩৭, নাঈম ০/৪১, রাহাতুল ০/২৭, আফিফ ১/৪৭)।
পূর্বাঞ্চল ২য় ইনিংস: (লক্ষ্য ৪৫৪) ৩৬ ওভারে ১২৮/৩ (ইরফান ২৫, আফিফ ১, তাসামুল ৪৪, রাহাতুল ২১, ইয়াসির ১৮*; শফিউল ২/৩৭, আলাউদ্দিন ০/৩৫, নাঈম ০/০, সানজামুল ০/২৬, ফরহাদ রেজা ১/১২)।
ফল: ম্যাচ ড্র
ম্যান অব দা ম্যাচ: ফরহাদ হোসেন

এ বিভাগের অন্যান্য সংবাদ