উনকে ‘রকেট ম্যান’ বললেন ট্রাম্প

আপডেট: সেপ্টেম্বর ১৯, ২০১৭, ১:৩৬ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক


উত্তর কোরিয়ার নেতা কিম জং-উনকে ‘রকেট ম্যান’ বলে সম্বোধন করলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। মূলত উনকে নিয়ে কৌতুক করতে গিয়েই এ ধরনের নাম ব্যবহার করেছেন তিনি।
বিভিন্ন সময়ে বিশ্বের প্রভাবশালী ব্যক্তিদের নিয়ে কটাক্ষ ও কৌতুক করে তাদের নতুন নতুন নাম দিয়েছেন ট্রাম্প। নির্বাচনী প্রচারের সময় হিলারিকে বলতেন ‘ক্রুকড হিলারি’। দলীয় প্রতিদ্বন্দ্বী টেড ক্রুজকে বলতেন ‘লিন টেড’, ফ্লোরিডার সিনেটর ম্যাক্রো রুবিওকে বলতেন ‘রোবট রুবিও’। নিজের নামও তিনি নিজেই সংক্ষেপ করে প্রেসিডেন্ট নির্বাচনের দিন টুইট করেছিলেন, ‘ভোট টি’ (ট্রাম্পকে ভোট দিন)।
স্থানীয় সময় রোববার সকালে নিউ ইয়র্কে আসার আগে এক টুইটে কিম জং-উনের কৌতুকি নাম ব্যবহার করেন ট্রাম্প। জাতিসংঘ সাধারণ পরিষদের অধিবেশনে যোগ দিতে ওয়াশিংটন ডিসি থেকে নিউ ইয়র্কে পৌঁছেছেন তিনি। এবারের অধিবেশনে ১২০ জনের মতো বিশ্বনেতা অংশ নিতে যাচ্ছেন।
এক টুইটে ট্রাম্প লিখেছেন, ‘গত রাতে আমি দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্ট মুনের সঙ্গে কথা বলেছি। জানতে চেয়েছি রকেট ম্যান কী করছে। উত্তর কোরিয়ায় দীর্ঘ গ্যাস লাইন তৈরি হচ্ছে। খুবই খারাপ।’
দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্ট মুন জে-ইনের সঙ্গে উত্তর কোরিয়া ইস্যুতে বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেছেন ট্রাম্প। জাপানের প্রধানমন্ত্রী শিনজো আবে, মুন জে-ইন ও ট্রাম্প তিন জনে এক নৈশভোজে অংশ নেবেন। সাধারণ পরিষদের অধিবেশনে উত্তর কোরিয়া ইস্যুটি কীভাবে উপস্থাপন করা যায় সে বিষয়ে আলোচনা করবেন তারা।
তথ্যসূত্র : এনডিটিভি অনলাইন, রাইজিংবিডি

এ বিভাগের অন্যান্য সংবাদ