উন্নত ইন্টারনেট সেবা আনলো অজের

আপডেট: জুন ২২, ২০১৭, ১২:৪৯ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক



নির্ভরযোগ্য ইন্টারনেট সংযোগে নতুন মান নিয়ে এসেছে অজের। বাংলাদেশের কর্পোরেট গ্রাহকদের জন্য ‘দ্য বেটার বিজনেস ইন্টারনেট’ নামে চালু হওয়া এই সেবা পুরো দেশজুড়ে ব্যবসায়িক সেবায় উন্নতমান নিয়ে আসবে বলে সংশ্লিষ্টরা জানিয়েছেন।
এই উন্নত ইন্টারনেট সেবা দেশে ব্যবসা খাতে ইন্টারনেট ব্যবস্থাপনায় যে সব প্রতিবন্ধকতা আছে- যেমন, ইন্টারনেট ড্রপ-আউটস, সংযোগ বিচ্ছিন্ন হওয়া, স্পিড স্বল্পতা এবং ঝামেলাযুক্ত সেবা ইত্যাদি সকল প্রতিবন্ধকতা থেকে মুক্ত একটি অনন্য সেবা।
উচ্চ-ক্ষমতা সম্পন্ন ওয়্যারলেস সেবার সঙ্গে বিশেষভাবে নির্বাচিত ফাইবার অপটিক্স সংযুক্ত করে এই উন্নততর ইন্টারনেট সেবা প্রদান করা হবে বলে জানিয়েছেন অজের কর্মকর্তারা। এই নিরবিচ্ছিন্ন ইন্টারনেট সংযোগের সঙ্গে থাকছে আরো অনেক সেবা ও সুবিধা যেমন, মাল্টি-অফিসের সুরক্ষিত সংযোগ, ডাটা সেন্টারের কোলোকেশন, সুরক্ষিত কর্পোরেট ই-মেইল এবং যোগাযোগ, সারভেইলেন্স-প্রুফ ভিপিএন এবং বর্তমানের ব্যবসার জন্য প্রয়োজনীয় অন্যান্য সেবাসমূহ।
অজের’র সিইও ফয়সাল হায়দার বলেন, “বাংলাদেশে কার্যক্রম চালানো কোম্পানিগুলো দীর্ঘদিন ধরে সম্মুখীন হচ্ছে এমন একটি সমস্যার সমাধান করতে পেরে আমরা অত্যন্ত আনন্দিত। ‘দ্য বেটার বিজনেস ইন্টারনেট’ এর উদ্ভাবন এবং বাস্তবায়নে আমরা ইতিমধ্যে বিপুল অর্থ বিনিয়োগ করেছি এবং আমরা অত্যন্ত উচ্ছ্বসিত যে অবশেষে এই সেবা আমরা গ্রাহকদের নিকট পৌঁছে দিতে পারছি।”
অজের’র হেড অব মার্কেটিং জোনায়েদ আব্দুল্লাহ বলেন, “আমরা সকল প্রকার প্রতিকূল অবস্থায় ‘দ্য বেটার বিজনেস ইন্টারনেট’ পরীক্ষা করে দেখেছি। ভারী বৃষ্টি, ঝড়, নেটওয়ার্ক কনজেশন, নেটওয়ার্ক সংযোগ বিচ্ছিন্ন হয়ে যাওয়া এবং আউটেজেস সহ সকল প্রতিকূলতার মধ্যে আমাদের সেবা অত্যন্ত কার্যকরভাবে কাজ করে।”
অজের ‘দ্য বেটার বিজনেস ইন্টারনেট’ প্রাথমিকভাবে শুধুমাত্র ঢাকা, চট্টগ্রাম এবং সিলেটে প্রদান করলেও পর্যায়ক্রমে এই সেবা আরো বিস্তৃত পরিসরে অধিক সংখ্যক গ্রাহকদের নিকট পৌঁছে দেবে বলে জানিয়েছে। সিইও ফয়সাল হায়দার আরো বলেন, ‘আমরা আমাদের সেবার মান প্রতিনিয়ত উন্নত করার জন্য ক্রমাগত বিনিয়োগ অব্যাহত রাখবো। আমরা এলটিই নেটওয়ার্ক প্রতিস্থাপনের জন্য আরো উল্লেখযোগ্য পরিমান বিনিয়োগের পরিকল্পনা করছি যা কিনা আমাদের ইন্টারনেট নেটওয়ার্ককে সর্বোচ্চ আন্তর্জাতিক মান সম্পন্ন করবে।’
অজের মূলত অত্যন্ত সফলতার সঙ্গে ২০০৯ হতে দেশব্যাপী ওয়্যাইম্যাক্স সেবাপ্রদানকারী কিউবি’র একটি নতুন ব্র্যান্ড। টেলিকম, আইএসপি, ব্যাংক, এফএমসিজি, মিডিয়াহাউজ এবং এসএমই গ্রাহকদের সেবা প্রদানের অভিজ্ঞতা রয়েছে কোম্পানিটির। রাইজিংবিডি

এ বিভাগের অন্যান্য সংবাদ