উন্নত জাতি গঠনে শিক্ষার বিকল্প নেই : রেণী

আপডেট: জানুয়ারি ২২, ২০১৭, ১২:০৫ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক



হামিদপুর নওদাপাড়া পাইলট উচ্চ বিদ্যালয় এসএসসি-২০১৭ সালে পরীক্ষার্থীদের বিদায় ও নবীনবরন অনুষ্ঠানে নগর আ’লীগের সহসভাপতি সমাজসেবী শাহিন আকতার রেনী বলেছেন, দেশে শিক্ষার হার বেড়েছে। বাঙালিরা শিক্ষিত জাতি হিসেবে পরিচিত হয়েছে। উন্নত জাতি গঠনে শিক্ষার কোন বিকল্প নেই। বছরের শুরুতে সরকার শিক্ষার্থীদের বিনামূল্যে বই তুলে দেয়। দেশ এসডিজি অর্জনের জন্য পরিকল্পনা শুরু করেছেন। গতকাল শনিবার বেলা ১১টায় বিদ্যালয়ের আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
তিনি বলেন, বঙ্গবন্ধুর আর্দশ ও ইতিহাস শিক্ষার্থীদের জানতে হবে। শিক্ষার্থীদের মনমানসিকতা সুস্থ ও সবল রেখে এগিয়ে যেতে হবে। আজকের শিক্ষিত তরুণ সমাজ দেশের ভবিষ্যৎ প্রজন্ম। এজন্য শিক্ষার্থীরা কোন প্ররোচনায় অসামাজিক কর্মকা-ের সঙ্গে লিপ্ত না হয় সেদিকে লক্ষ্য রাখতে হবে। পরিবারকে সচেতন হতে হবে। সন্তানের প্রতি বন্ধুত্বপূর্ণ সম্পর্ক তৈরি করতে হবে। পড়াশুনার প্রতি মনোযোগে সহযোগিতার হাত বাড়াতে হবে।
রাসিকের সাবেক দায়িত্বপ্রাপ্ত মেয়র ও বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি সরিফুল ইসলাম বাবুর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নগর আ’লীগের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. এফএমএ জাহিদ, শাহ মুখদুম থানা আ’লীগের সাধারণ সম্পাদক সাহদত আলী শাহু, শাহ মুখদুম কলেজের অধ্যক্ষ মোহাম্মদ আমিনুর রহমান।
এসময় উপস্থিত ছিলেন, অ্যাডভোকেট শামসুন্নাহার মুক্তি, জামাল উদ্দীন, মনিরুজ্জামান মনি, আব্দুর রাজ্জাক, সারোয়ার হোসেন ম্যানেজিং কমিটির সদস্য আশরাফ আলী, ইন্তাজ আলী, কাজিমউদ্দীন, সাজেদা হক ও আসকান হক প্রমুখ।