উন্নয়নের প্রচার চালাতে সিএনএনের সঙ্গে চুক্তি করছে সরকার

আপডেট: মার্চ ১১, ২০২১, ৮:২৮ অপরাহ্ণ

সোনার দেশ ডেস্ক:


জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে বিশ্বব্যাপী বাংলাদেশকে তুলে ধরবে যুক্তরাষ্ট্র ভিত্তিক টেলিভিশন চ্যানেল ক্যাবল নিউজ নেটওয়ার্ক (সিএনএন)।
এজন্য সরকার সিএনএন টেলিভিশনের আন্তর্জাতিক বাণিজ্য বিভাগের সঙ্গে খুব শিগগিরই চুক্তি সই করবে।
চুক্তির মাধ্যমে বিশ্বব্যাপী জনপ্রিয় চ্যানেলটি বাংলাদেশের ব্যবসা-বাণিজ্যের অভূতপূর্ব সাফল্যের প্রামাণ্য চিত্র প্রদর্শন করবে।
এছাড়াও করোনা ভাইরাস (কোভিড-১৯) মোকাবিলায় বাংলাদেশের সাফল্য, উন্নয়নশীল দেশের তালিকায় উন্নীত, উল্লেখযোগ্য পরিমাণে রেমিটেন্স অর্জন ও অন্যান্য বিষয় অডিও ভিজ্যুয়ালের মাধ্যমে প্রচার করবে সিএনএন।
সংশ্লিষ্ট শিল্প ও সেবাখাতগুলো প্রচারণা কার্যক্রমের অর্থায়ন করবে এবং বাণিজ্য মন্ত্রণালয়ের আওতাধীন বাংলাদেশ বৈদেশিক বাণিজ্য ইনস্টিটিউট তদারকি করবে।
বাণিজ্য মন্ত্রণালয় ইতোমধ্যে অনুমোদনের জন্য একটি প্রস্তাবনা প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে পাঠিয়েছে।
চিঠিতে বাণিজ্য মন্ত্রণালয় বলেছে, বাণিজ্য মন্ত্রণালয়ের হয়ে বিশ্বব্যাপী বাংলাদেশকে ব্র্যান্ডিং করার জন্য চলতি বছরের ২২ ফেব্রুয়ারি ‘আন্ডারস্ট্যান্ডিং অন সিএনএন ইন্টারন্যাশনাল কমার্সিয়াল পার্টনারশিপ অপারচুনিটি’ শীর্ষক একটি প্রস্তাব দিয়েছে সিএনএন।
বাণিজ্য মন্ত্রণালয় মনে করে এধরনের প্রস্তাবে সাড়া দেওয়া সময়োপযোগী।
চিঠিতে আরও বলা হয়েছে, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ঐতিহাসিক ছয় দফায় আন্তর্জাতিক বাণিজ্য নীতি সর্ম্পকে বলেছেন এবং অবশেষে তার কন্যা শেখ হাসিনা সেগুলোর বাস্তবায়ন করছেন।
বাংলাদেশ বর্তমানে আন্তর্জাতিক বাণিজ্যসহ বিভিন্ন ক্ষেত্রে অর্থনৈতিক সাফল্য অর্জন করেছে। বাংলাদেশ ২০৩০ সালে টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জন করবো। ২০৩১ সালে হবে উচ্চমধ্যম আয়ের দেশ এবং ২০৪১ সালে উন্নত দেশ হিসেবে তালিকাভুক্ত হবে।
তথ্যসূত্র: বাংলানিউজ