পবায় ‘মুজিব: একটি জাতির রূপকার’ সিনেমার উন্মুক্ত প্রদর্শনী

আপডেট: ফেব্রুয়ারি ২২, ২০২৪, ১০:২০ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক:গত ১৩ অক্টোবর মুক্তিপ্রাপ্ত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনের ওপর নির্মিত সিনেমা ‘মুজিব: একটি জাতির রূপকার’-এর উন্মুক্ত প্রদর্শনী অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) সন্ধ্যায় পবা উপজেলার নওহাটা পৌরসভা চত্বরে সর্বসাধারণের জন্য এই উন্মুক্ত প্রদর্শনীর আয়োজন করেন বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশন। এসময় উপস্থিত ছিলেন পবা উপজেলার সহকারী কমিশনার (ভূমি) অভিজিত সরকার, নওহাটা পৌর মেয়র মো. হাফিজুর রহমান হাফিজ।

উন্মুক্ত প্রদর্শনীর উদ্বোধন শেষে সহকারী কমিশনার (ভূমি) অভিজিত সরকার বলেন, ‘বাংলাদেশ ও ভারত সরকারের যৌথ অর্থায়নে নির্মিত এই সিনেমার মাধ্যমে বঙ্গবন্ধুর জীবনাদর্শ, রাজনীতি ও সংগ্রামের ইতিহাস তুলে ধরা হয়েছে। তাই জাতির পিতার মহান আদর্শ ছড়িয়ে দিতে আমরা সিনেমাটি নওহাটা পৌরসভা চত্বরে শো দেখানোর ব্যবস্থা করেছি। পর্যায়ক্রমে অন্য সব উপজেলায় বিনামূল্যে সিনেমাটি প্রদর্শিত হবে।’
এদিকে বিনা টিকেটে সিনেমাটি দেখে এর ভূয়সী প্রশংসা করেছেন দর্শক-অতিথিরাও। তারা বলেন এ এলাকায় সিনেমা হল নেই, তাই জেলা সদরে গিয়ে সিনেমা দেখতে হতো। বিনামূল্যে এমন আয়োজন করায় দর্শকরা কৃতজ্ঞতা প্রকাশ করেন।

উল্লেখ্য, বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশনে’র পক্ষে এশিয়াটিক ইভেন্টস মার্কেটিং লিমিটেড এই চলচ্চিত্র প্রদর্শনীর আয়োজন করেছে। রাজশাহীতে উপজেলা পর্যায়ে বিনামূল্যে এই সিনেমার উন্মুক্ত প্রদর্শনী পবা উপজেলা পর্যায়ে এই প্রথম। গত ১৩ অক্টোবর সারাদেশের ১৫৩টি প্রেক্ষাগৃহে একযোগে মুক্তি পায় বঙ্গবন্ধুর জীবনী নির্ভর সিনেমাটি। বাংলাদেশ ও ভারতের যৌথ প্রযোজনায় ২০১৯ সালে সিনেমাটির নির্মাণ কাজ শুরু করেন ভারতের খ্যাতিমান নির্মাতা শ্যাম বেনেগাল। সিনেমায় বঙ্গবন্ধুর চরিত্রে অভিনয় করেছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত চিত্রনায়ক আরিফিন শুভ। শেখ হাসিনা চরিত্রে অভিনয় করেছেন নুসরাত ফারিয়া ও বঙ্গবন্ধুর স্ত্রী ফজিলাতুন্নেছা মুজিবের চরিত্রে নুসরাত ইমরোজ তিশা।

এ বিভাগের অন্যান্য সংবাদ