উপজেলা চেয়ারম্যানের নামে ফেসবুকে কটূক্তি || বড়াইগ্রামে সাবেক ছাত্রলীগ নেতার নামে তথ্য প্রযুক্তি আইনে মামলা

আপডেট: জুলাই ৩১, ২০১৭, ১:২৬ পূর্বাহ্ণ

বড়াইগ্রাম প্রতিনিধি


নাটোরের বড়াইগ্রাম উপজেলা পরিষদ চেয়ারম্যান ডা. সিদ্দিকুর রহমান পাটোয়ারীর নামে ফেসবুকে কটুক্তি করার অভিযোগে তথ্য প্রযুক্তি আইনে মামলা দায়ের হয়েছে। ডা. সিদ্দিকুর রহমান পাটোয়ারী নিজে বাদী হয়ে গত শুক্রবার অভিযোগ করলে পুলিশ গতকাল রোববার সত্যতা যাচাই শেষে মামলাটি নথিভুক্ত করে। মামলায় অভিযুক্তরা হলেন, জেলা ছাত্রলীগের সাবেক মানব সম্পদ বিষয়ক সম্পাদক সাকলাইন শুভ এবং ছাত্রলীগ কর্মী পলাশ সরকার। শুভ বড়াইগ্রাম উপজেলার চান্দাই গ্রামের ফজলুর রহমানের ছেলে এবং পলাশ গুরুদাসপুর উপজেলার নারীবাড়ি গ্রামের জহুরুল সরকারের ছেলে।
মামলার বাদী ডা. সিদ্দিকুর রহমান পাটোয়ারী বলেন, সাকলাইন শুভ নিজেকে স্থানীয় সাংসদ অধ্যাপক আবদুুল কুদ্দুসের এ্যাম্বাসেডর এবং দৈনিক আমাদের অর্থনীতি নামে একটি পত্রিকার উপজেলা প্রতিনিধি দাবি করে। সম্প্রতি শুভ এবং পলাশ সরকার দুই জনেই আমার সম্পর্কে মানহানিকর কটুক্তি ও কুরুচি পূর্ণ মন্তব্য লিখে তাদের ফেসবুক আইডি থেকে প্রচারণা চালাতে থাকে। প্রাথমিক ভাবে তাদেরকে এ বিষয়ে অপপ্রচার বন্ধের জন্য বলা হয়। কিন্তু তারা তাদের অপপ্রচার ও কটুক্তি বন্ধ না করায় থানায় অভিযোগ করতে বাধ্য হয়েছি।
বড়াইগ্রাম থানার অফিসার ইনচার্জ (ওসি) শাহরিয়ার খান বলেন, বাদীর দেয়া তথ্য প্রমান এবং অভিযুক্তদের ফেসবুক আইডিতে গিয়ে ঘটনার সত্যতা যাচাই করে তথ্য-প্রমানসহ মামলাটি গ্রহণ করা হয়েছে।
মামলার তদন্তকারী কর্মকর্তা পুলিশ পরিদর্শক সৈকত হাসান বলেন, মামলাটি আমনে নিয়ে বিশেষজ্ঞ মতামতের জন্য আদালতে পাঠানো হয়েছে। তাদের মতামত পেলে তদন্ত কর্যক্রম শুরু হবে।

এ বিভাগের অন্যান্য সংবাদ