উপজেলা নির্বাচন: রাজশাহী অঞ্চলে চূড়ান্ত মনোনয়ন দাখিল ২৩৩ টি

আপডেট: এপ্রিল ১৫, ২০২৪, ১১:০৩ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক:ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন-২০২৪ এর প্রথম ধাপের নির্বাচনে অনলাইনে মনোনয়ন দালিখের শেষ সময় ছিলো সোমবার (১৫ এপ্রিল)। উপজেলা পরিষদের চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও নারী ভাইস চেয়ারম্যান পদে মোট ২৩৩ জন প্রার্থী মনোনয়ন দাখিল করেছেন।

রাজশাহী আঞ্চলিক নির্বাচন অফিসের তথ্যমতে, এ অঞ্চলের ২৪টি উপজেলায় প্রথম ধাপে নির্বাচন অনুষ্ঠিত হবে। উপজেলাগুলো হলো- রাজশাহীর তানোর ও গোদাগাড়ী; জয়পুরহাটের ক্ষেতলাল, কালাই, আক্কেলপুর; বগুড়ার সারিয়াকান্দি, সোনাতলা, গাবতলী; চাঁপাইনবাবগঞ্জের নাচোল, গোমস্তাপুর, ভোলাহাট; নওগাঁর পত্নীতলা, ধামইরহাট, বদলগাছী মহাদেবপুর,; নাটোরের নাটোর সদর, নলডাঙ্গা, সিংড়া, সিরাজগঞ্জের সিরাজগঞ্জ সদর, কাজিপুর, বেলকুচি; পাবনার সাঁথিয়া, সুজানগর ও বেড়া উপজেলায়।

আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. দেলোয়ার হোসেন বলেন, এই ২৪ টি উপজেলায় চেয়ারম্যান পদে ৮৯ জন, ভাইস চেয়ারম্যান পদে ৭৮ ও নারী ভাইস চেয়ারম্যান পদে ৬৬ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন।

এদিকে, আগামী ৮ মে প্রথম ধাপের নির্বাচনে রাজশাহীর দুটি উপজেলায় চেয়ারম্যান পদে ৮ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। এরমধ্যে গোদাগাড়ী উপজেলায় ৬ জন এবং তানোরে দুজন প্রার্থী হয়েছেন।

গোদাগাড়ী উপজেলার ছয় চেয়ারম্যান প্রার্থী হলেন, বর্তমান চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের সভাপতি জাহাঙ্গীর আলম, জেলা পরিষদের সাবেক সদস্য রবিউল আলম, দেওপাড়া ইউনিয়ন পরিষদের সদ্য সাবেক চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের অর্থ সম্পাদক বেলাল উদ্দিন সোহেল, জেলা যুবদলের সাবেক সাধারণ সম্পাদক সাজেদুর রহমান খান মার্কনী, ড. আবদুর রহমান এবং সুনন্দন দাস।

তানোরের দুই প্রার্থী হলেন, বর্তমান উপজেলা চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের সভাপতি লুৎফর হায়দার রশীদ ময়না ও উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মামুন।
তানোরে ভাইস চেয়ারম্যান পদে দুজন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে তিনজন মনোনয়নপত্র জমা দিয়েছেন। গোদাগাড়ীতে ভাইস চেয়ারম্যান পদে চারজন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে দুই নারী মনোনয়নপত্র দাখিল করেছেন। আগামী বুধবার (১৭ এপ্রিল) প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হবে। প্রতীক বরাদ্দ করা হবে ২৩ এপ্রিল।

উল্লেখ্য, গত ১৩ ফেব্রুয়ারি উপজেলা নির্বাচনের ভোটের তফসিল ঘোষণা করেছিলেন নির্বাচন কমিশনার (ইসি) হাবিবুল আউয়াল।

এ বিভাগের অন্যান্য সংবাদ

Exit mobile version