উল্লাপাড়ায় করোনা সন্দেহে বাবাকে রাস্তার পাশে ফেলে গেছে সন্তান

আপডেট: জুলাই ১৪, ২০২০, ১০:১৪ অপরাহ্ণ

সিরাজগঞ্জ প্রতিনিধি


সিরাজগঞ্জের উল্লাপাড়ায় করোনা আক্রান্ত সন্দেহে শ্বাসকষ্টের রোগী ৭৫ বছর বয়সী অসুস্থ বৃদ্ধ বাবাকে রাতের আধারে রাস্তায় ফেলে গেছে সন্তান। খবর পেয়ে থানা পুলিশ তাকে উদ্ধার করে রাতেই হাসপাতালে ভর্তি করেছে। সোমবার রাত ১২ টার দিকে এ ঘটনা ঘটেছে উল্লাপাড়া পৌর শহরের শ্যামলীপাড়া বাসস্ট্যান্ড এলাকায়।
জানা যায়, সোমবার (১৩ জুলাই) রাতে ১২ টার দিকে উল্লাপাড়া পৌর শহরের শ্যামলীপাড়া বাসস্ট্যান্ড যাত্রী ছাউনির পাশে উপজেলার মানিকদহ গ্রামের ৭৫ বছর বয়সি ছোবাহান আলীকে ফেলে যায় তার একমাত্র ছেলে নজরুল ইসলাম। হঠাৎ প্রচণ্ড শ্বাসকষ্ট আর শারীরিক দুর্বলতা দেখা দিলে বাবা করোনা আক্রান্ত হয়েছে এমন সন্দেহে বাড়ি থেকে এনে রাতের আঁধারে তাকে ফেলে যায় তার সন্তান। স্থানীয়রা রাতেই বিষয়টি পুলিশকে অবগত করে। উল্লাপাড়া মডেল থানার অফিসার ইনচার্জ দীপক কুমার দাস নিজেই করোনা ভয় উপেক্ষা করে পুলিশ সদস্যদের নিয়ে দ্রুত ঘটনাস্থলে গিয়ে ওই বৃদ্ধকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপে¬ক্সে ভর্তি করে। পুলিশ প্রশাসনের পক্ষ থেকে ওই বৃদ্ধের চিকিৎসার সার্বিক খোঁজ খবর রাখা হচ্ছে।
বর্তমানে অসুস্থ সোবাহান আলীকে উপজেলা স্বাস্থ্য কমপে¬ক্সের আইসোলেশন সেন্টারের ৪নং পুরুষ ওয়ার্ডে চিকিৎসা দেয়া হচ্ছে।
উল্লাপাড়া মডেল থানার অফিসার ইনচার্জ দীপক কুমার দাস ঘটনার সত্যতা স্বীকার করে জানান, একটা ছেলে বাবাকে রাতের আধারে পরিত্যক্ত জায়গায় ফেলে যেতে পারে এটা কখনো ভাবা যায় না। কিভাবে তার ছেলে পিতার সঙ্গে এমন অমানবিক আচরণ করলেন? পুলিশ উদ্ধার না করলে রাতের বেলা হয়তো ওই অসুস্থ বৃদ্ধাকে শিয়াল-কুকুরের তো খেয়ে ফেলতে পারতো। পরে রাতেই আমরা এ ঘটনা শোনার সঙ্গেই সঙ্গেই সেই বৃদ্ধা কে উদ্ধার করে চিকিৎসার সেবা দেয়া হচ্ছে। এছাড়া তার স্বজনদের খোঁজ করা হচ্ছে। তাকে পরিবারের কাছে হস্তান্তর করার প্রক্রিয়া চলছে।