উশুর আন্তর্জাতিক কোচ হলেন রাজশাহীর শরিফুল

আপডেট: আগস্ট ২৯, ২০১৭, ১২:৪৫ পূর্বাহ্ণ

সংবাদ বিজ্ঞপ্তি


সনদপত্র গ্রহণ করছেন রাজশাহীর ছেলে শরিফুল ইসলাম

আন্তর্জাতিক উশু ফেডারেশনের (আই.ডাব্লিউ ইউ.এফ) কোচিং সনদ লাভ করেছেন রাজশাহীর নওদাপাড়ার কৃতী সন্তান শরিফুল ইসলাম। তিনি হারুন-অর-রশিদের ছেলে। চিন থেকে দেশে ফিরে আসার পর বাংলাদেশ উশু অ্যাসোসিয়েশন থেকে তাকে সংবর্ধনা দেওয়া হয়েছে। যে সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দেশের উপ ক্রীড়া মন্ত্রী আরিফ খান জয়।
তিনি চলতি মাসের ১০ তারিখে প্রশিক্ষণে অংশগ্রহণ করার জন্য চিনের মেকাও শহরে যান। সেখানে ১৫ তারিখ পর্যন্ত আন্তর্জাতিক উশু কোর্চেস প্রশিক্ষণ গ্রহণ করেন । প্রশিক্ষণে বিশ্বের প্রায় ৩০টি দেশ থেকে ১২০ জন প্রশিক্ষণার্থী অংশগ্রহণ করেন। বাংলাদেশ থেকে তিনিসহ মোট আটজন অংশ নেন। দেশটির থাউলুতে ৪ জন এবং সান্দাতে ৪ জন প্রশিক্ষণে অংশ নেন। শরিফুল ইসলাম সান্দা বিভাগে অংশগ্রহণ করেন।
প্রশিক্ষণ সাফল্যের সাথে সম্পন্ন করায় তিনি আন্তর্জাতিক কোচের সনদ লাভ করেন। আই.ডাব্লিউ ইউ.এফ এর টেকনিক্যাল কমিটির চেয়ারম্যান চেন গোরং তার হাতে সনদপত্র প্রদান করেন। এই সনদ প্রাপ্তিতে তিনি বাংলাদেশ উশু অ্যাসোসিয়েশনকে ধন্যবাদ। তিনি ভিন্ন দেশের এই খেলাকে রাজশাহীসহ দেশের বিভিন্ন এলাকায় জনপ্রিয় করে গড়ে তোলার জন্য কাজ করে চলেছেন। শুধু তাই নয়, এই খেলা শিখিয়ে গরীব ঘরের অনেক ছেলেমেয়েকে বাংলাদেশ সেনাবাহিনীসহ বিভিন্ন সার্ভিসে খেলার কোটায় চাকরির ব্যবস্থা করে দিয়েছেন। তিনি এই খেলার মাধ্যমে দেশকে ভালো কিছু দেওয়ার জন্য দোয়া চেয়েছেন। যাতে দেশ ও বিদেশে রাজশাহীর সন্তান হিসেবে সুনাম অর্জন করতে পারেন।