‘উষ্ণ ভালোবাসায় সিক্ত মহিয়সী নারী শেখ হাসিনা’

আপডেট: সেপ্টেম্বর ২৯, ২০২২, ১২:২৭ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক :


‘উষ্ণ ভালোবাসায় সিক্ত মহিয়সী নারী শেখ হাসিনা’

রাজশাহীতে বর্নাঢ্য আয়োজনে উষ্ণ ভালোবাসায় সিক্ত হলেন মহিয়সী নারী প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা। নানা আয়োজনে প্রধানমন্ত্রীর ৭৬তম জন্মদিন উদ্যাপন করা হয়েছে। দিনব্যাপি আনন্দ আয়োজনের মধ্যে ছিলো কেককাটা, বৃক্ষরোপণ, আলোকচিত্র প্রদর্শন ও বিশেষ প্রার্থনা।

রাসিক ‘শিশুদের জন্য ভালোবাসা’: প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন উদযাপন উপলক্ষে রাজশাহী সিটি করপোরেশনের বিশেষ আয়োজন ছিলো ‘শিশুদের জন্য ভালোবাসা’। বুধবার দুপুর ২টায় নগর ভবনের গ্রিন প্লাজায় ‘শিশুদের জন্য ভালোবাসা’ শিরোনামে আয়োজিত অনুষ্ঠানে শিশুদের নিয়ে কেক কেটে প্রধানমন্ত্রীর জন্মদিন উদযাপন করেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ও রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন। এ সময় শিশুদের কেক খাওয়ান ও তাদের সঙ্গে নিয়ে ৭৬টি পায়রা উড়ান মেয়র।

অনুষ্ঠানে রাসিকের প্যানেল মেয়র-১ ও ১২নং ওয়ার্ড কাউন্সিলর সরিফুল ইসলাম বাবু, প্যানেল মেয়র-২ ও ১নং ওয়ার্ড কাউন্সিলর রজব আলী, প্যানেল মেয়র-৩ ও ১নং সংরক্ষিত আসনের কাউন্সিলর তাহেরা খাতুন, ১৯নং ওয়ার্ড কাউন্সিলর তৌহিদুল হক সুমন, ১৩নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল মোমিন, ১৪নং ওয়ার্ড কাউন্সিলর আনোয়ার হোসেন, ৩নং ওয়ার্ড কাউন্সিলর কামাল হোসেন, ৯নং ওয়ার্ড কাউন্সিলর রাসেল জামান, ২৮নং ওয়ার্ড কাউন্সিলর আশরাফুল হাসান বাচচু, ২নং সংরক্ষিত আসনের কাউন্সিলর আয়েশা খাতুন, ৪নং সংরক্ষিত আসনের কাউন্সিলর শিরিন আরা খাতুন, ৬নং সংরক্ষিত আসনের কাউন্সিলর উম্মে সালমা বুলবুলি, প্রধান প্রকৌশলী নূর ইসলাম তুষার, বাজেট কাম হিসাব রক্ষণ কর্মকর্তা শফিকুল ইসলাম খান, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. এফএএম আঞ্জুমান আরা বেগম, প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা শেখ মামুন ডলার, বিভিন্ন শাখার কর্মকর্তা, শিশু ও তাদের অভিভাবক উপস্থিত ছিলেন।

চিত্রাঙ্কন প্রতিযোগিতা: জন্মদিন উদ্যাপন উপলক্ষে রাজশাহী সিটি করপোরেশনের আয়োজনে চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে। নগর ভবনে চিত্রাঙ্কন প্রতিযোগিতার পুরস্কার বিতরণ করেন অনুষ্ঠানের প্রধান অতিথি আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন।

গত বুধবার সকাল ১১টা থেকে ১২টা পর্যন্ত নগর ভবনে বঙ্গবন্ধু কর্ণারের সামনে প্রায় শতাধিক শিক্ষার্থীর অংশগ্রহণে চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতায় ১ম শ্রেণি হতে ৩য় শ্রেণি পর্যন্ত ক গ্রুপে ঐশী সরকার ১ম স্থান, মোঃ আব্দুল্লা আল্ মাহি ২য় স্থান ও অরিশা তাসনিম ছোহা ৩য় স্থান অর্জন করেছে। ৪র্থ শ্রেণি থেকে ৬ষ্ঠ শ্রেণি পর্যন্ত খ গ্রুপের মিফতাহুল জান্নাত রোজা ১ম, জারিন ইসলাম ২য়, নিশাত তাসনীম ৩য় এবং ৭ম শ্রেণি থেকে ১০ম শ্রেণি গ গ্রুপে নুজহাত হাজান আলিফ ১ম, অনন্যা সিংহ ২য়, আদর্শ চৌধুরী ৩য় এবং কলেজ থেকে অংশগ্রহণ করে বিশেষ পুরস্কার অর্জন করেছে আতিয়া আখতার আনিকা।

বৃক্ষরোপণ: জন্মদিন উদ্যাপন উপলক্ষে রাজশাহী সিটি করপোরেশনের পরিবেশ উন্নয়ন শাখার আয়োজনে বৃক্ষরোপণ কর্মসূচি পালিত হয়েছে। বুধবার বিকেলে নগরীর বুধপাড়া এলাকায় বৃক্ষরোপণ করেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন।

এ সময় উপস্থিত ছিলেন পরিবেশ উন্নয়ন স্থায়ী কমিটির সভাপতি ও ২২নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল হামিদ সরকার টেকন, ৩০নং ওয়ার্ড কাউন্সিলর শহিদুল ইসলাম পিন্টু, মতিহার থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ আলাউদ্দিন, পরিবেশ উন্নয়ন কর্মকর্তা সৈয়দ মাহমুদ উল ইসলাম সহ স্থানীয় নেতা ও গণ্যমান্য ব্যক্তিরা।

আনন্দ শোভাযাত্রা: রাজশাহী সিটি করপোরেশনের আয়োজনে বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রার আয়োজন করা হয়। বুধবার (২৮ সেপ্টেম্বর) সকাল ১০টায় বেলুন-ফেস্টুন উড়িয়ে দিনব্যাপি বিভিন্ন কর্মসূচির উদ্বোধন করেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।

এরপর সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের নেতৃত্বে নগর ভবন থেকে একটি বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রার সম্মুখে ছিল ব্যান্ড দল। আর শোভাযাত্রায় অংশগ্রহণকারীদের হাতে ছিল রঙিন বেলুন ও প্রধানমন্ত্রীকে জন্মদিনের শুভেচ্ছা জ্ঞাপন সংবলিত ছোট ছোট পতাকা। আনন্দ শোভাযাত্রাটি নগর ভবন থেকে শুরু হয়ে দড়িখরবোনা মোড় হয়ে শহিদ এএইচএম কামারুজ্জামান চত্বর হয়ে নিউ মার্কেট হয়ে পুনরায় নগর ভবনে গিয়ে শেষ হয়।

এরআগে নগর ভবন চত্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও রাসিক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। এরপর বঙ্গবন্ধু ও তার পরিবারের শহিদের আত্মার মাগফিরাত কামনা এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু কামনায় দোয়া ও মোনাজাত করা হয়। শেষে সন্ধ্যায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এসময় কর্মসূচিতে রাসিকের কাউন্সিলর, কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

জেলা আওয়ামী লীগ: রাজশাহী জেলা আওয়ামী লীগ ও সকল সহযোগী সংগঠনের আয়োজনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬ তম শুভ জন্মবার্ষিকী কর্মসূচি পালিত হয়। রাজশাহী জেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আমানুল হাসান দুদুর সভাপতিত্বে সাধারণ সম্পাদক সাবেক এমপি আব্দুল ওয়াদুদ দারার পরিচালনায় সকাল ১০ টায় জন্মদিনে কেক কেটে পালন করা হয়। আয়োজনে সঞ্চালনা করেন, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আলফোর রহমান।

বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি জাকিরুল ইসলাম সান্টু, অধ্যক্ষ এস.এম.একরামুল হক এবং অ্যাড. ইব্রাহিম হোসেন, জেলা আওয়ামী লীগের সদস্য সাবেক প্রতিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা অধ্যাপিকা জিন্নাতুন নেসা তালুকদার, বাংলাদেশ আওয়ামী লীগের বন ও পরিবেশ উপ-কমিটির সদস্য জেলা আওয়ামী লীগের সদস্য ডা. আনিকা ফারিহা জামান অর্ণা, জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক এম.মিজানুর রহমান রানা, জেলা যুব মহিলা লীগের সভাপতি নার্গিস শেলী, জেলা কৃষক লীগের আহবায়ক অধ্যক্ষ তাজবুল ইসলাম, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আয়েন উদ্দিন এমপি এবং অ্যাড. লায়েব উদ্দিন লাভলুসহ জেলা আওয়ামী লীগের সকল অঙ্গসংগঠনের নেতাকর্মীরা।

এ সময় বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী হাসিনার জন্য দোয়া করা হয়।

বিএমডিএ: বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের (বিএমডিএ) আয়োজনে বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে উন্নত-সমৃদ্ধ বাংলাদেশের রূপকার প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন উদযাপন করা হয়েছে। বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের নির্বাহী পরিচালক আব্দুর রশীদ এর সভাপতিত্বে বুধবার (২৮ সেপ্টেম্বর) বেলা ১২টায় বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের প্রধান কার্যালয়ে আলোচনা সভা ও কেক কাটা হয়। পরে বঙ্গবন্ধু ও তার পরিবারের শহিদের আত্মার মাগফিরাত কামনা এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু কামনায় দোয়া ও মোনাজাত করা হয়। এসময় উপস্থিত ছিলেন, বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষ অতি. প্রধান প্রকৌশলী শামসুল হোদা, অতি. প্রধান প্রকৌশলী ড. আবুল কাসেম, তত্ত্বাবধায়ক প্রকৌশলী শরীফুল হক, তত্ত্বাবধায়ক প্রকৌশলী আব্দুল লতিফ, তত্ত্বাবধায়ক প্রকৌশলী এ.টি.এম মাহফুজুর রহমান, তত্ত্বাবধায়ক প্রকৌশলী জাহাঙ্গীর আলম খান, নির্বাহী প্রকৌশলী শিবির আহমেদ, তত্ত্বাবধায়ক প্রকৌশলী শহিদুর রহমান, প্রকল্প পরিচালক প্রকৌশলী নুর ইসলাম, নির্বাহী প্রকৌশলী সুমন্ত কুমার বসাক, নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ রেজাউল করিম, সহকারী প্রকৌশলী সানজিদা খানম মলি, প্রকৌশলী নাজমুল হুদা, বিএমডিএ কর্মচারী ইউনিয়ন রাজ-১৫০০ এর সভাপতি আবদুস সাত্তার, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক ইমরুল কায়েস বিএমডিএ কর্মচারী লীগ, রাজ-৩০৪২ সিবিএ সভাপতি মেসবাউল হক ও সাধারণ সম্পাদক আইয়ুব আলী এবং অর্থ সম্পাদক মামুন হোসেনসহ বরেন্দ্র উন্নয়ন কর্তৃপক্ষের সদর দপ্তর ও অতিরিক্ত প্রধান প্রকৌশলী, তত্বাবধায়ক প্রকৌশলী, প্রকল্প পরিচালক, নির্বাহী প্রকৌশলী, উপ-ব্যবস্থাপক (কৃষি), মনিটরিং অফিসার ও সহকারী প্রকৌশলীরা উপস্থিত ছিলেন।

রুয়েট: রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট) এ বাদ জোহর কেন্দ্রীয় জামে মসজিদে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের জ্যেষ্ঠ সন্তান গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা’র ৭৬ তম জন্মদিন উপলক্ষে বিশেষ দোয়া অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে রেজিষ্ট্রার (ভারপ্রাপ্ত) অধ্যাপক ড. সেলিম হোসেনসহ বিভিন্ন দপ্তর, বিভাগ, শাখা প্রধান, শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

রুয়েট শিক্ষক সমিতি: রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট) শিক্ষক সমিতির উদ্যোগে জন্মদিন উপলক্ষে দুপুর ২:৩০ টায় প্রশাসনিক ভবন সংলগ্ন স্থানে বৃক্ষরোপন কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে। বৃক্ষরোপন কর্মসূচিতে উপস্থিত ছিলেন, শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. ফারুক হোসেন ও সাধারণ সম্পাদক প্রফেসর ড. রবিউল আওয়ালসহ শিক্ষক সমিতির সাধারণ সদস্যরা।

রুয়েট কর্মকর্তা সমিতি: রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট) এর কর্মকর্তা সমিতির উদ্যোগে জন্মদিন উপলক্ষে প্রশাসনিক ভবন সংলগ্ন স্থানে বৃক্ষরোপন কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে। বৃক্ষরোপন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, কর্মকর্তা সমিতির সভাপতি নাজিমউদ্দীন আহম্মদ, সহ-সভাপতি রোকনুজ্জামান, দপ্তর সম্পাদক প্রকৌশলী রাইসুল ইসলাম, প্রচার সম্পাদক আ.ফ.ম. মাহমুদুর রহমান, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক প্রকৌশলী মামুন অর রশিদ, মহিলা বিষয়ক সম্পাদক রাজেফা খাতুন, কার্যনির্বাহী সদস্য প্রকৌশলী নাঈম রহমান নিবিড়সহ বিভিন্ন দপ্তর, শাখা প্রধান, কর্মকর্তা সমিতির সাধারণ সদস্য প্রমুখ উপস্থিত ছিলেন।

রাজশাহী চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাষ্ট্রি: জন্মদিন উপলক্ষ্যে আলোকচিত্র প্রদশর্নীর আয়োজন করেছে রাজশাহী চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাষ্ট্রি। বুধবার (২৮ সেপ্টেম্বর) দুপুর ১২টায় দোয়া মাহফিল ও কেক কাটার মধ্য দিয়ে জন্মদিন পালিত হয়েছে। এসময় রাজশাহী চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রির সভাপতি মাসুদুর রহমান রিংকুর উপস্থিতিতে প্রধানমন্ত্রীর উপর নির্মিত প্রামান্যচিত্র ‘শেখ হাসিনা অ্যা ট্রু লিজেন্ড’ প্রদর্শিত হয়। আলোকচিত্র চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রির প্রধান ফটকে ২৭ সেপ্টেম্বর রাত সাড়ে ১১টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত ও বুধবার সন্ধ্যা ৬টা থেকে রাত ১২টা পর্য়ন্ত প্রদর্শনী করা হয়েছে।

এ বিভাগের অন্যান্য সংবাদ