ঋণগ্রস্ত ফ্রিল্যান্সারের স্ট্যাটাস দিয়ে আত্মহত্যা

আপডেট: জুন ১, ২০২১, ৯:২০ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:


রাজশাহীতে ঋণগ্রস্ত হয়ে পড়ায় ফেসবুকে স্ট্যাটাস দিয়ে আত্মহত্যা করেছে আনারুল ইসলাম টুটুল নামে এক ফ্রিল্যান্সার। টুটুলের গলায় ফাঁস দেয়া ঝুলন্ত মরদেহ উদ্ধার করে পুলিশ। মঙ্গলবার (১ জুন) বেলা ১১টায় নগরীর হোসেনীগঞ্জের একটি বাড়ি থেকে মরদেহ উদ্ধারের পরে ময়নাতদন্ত শেষে পবিরারের কাছে হস্তান্তর করা হয়। তবে পরিবার বলছেন- ‘মৃত ফ্রিল্যান্সার টুটুল অনেক ঋণগ্রস্ত ছিলেন।’
বোয়ালিয়া থানার ওসি নিবারণচন্দ্র বর্মণ বলেন, ‘সোমবার (৩১ মে) রাত ৩ টার পরে যেকোনো সময় তিনি গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন। ময়নাতদন্ত শেষে বিকেল সাড়ে ৪টার দিকে মরদেহ হস্তান্তর করা হয়। পরিবারের পক্ষ থেকে ইউডি মামলা দায়ের করা হয়।
আত্মহত্যার আগে টুটুল তার ফেসবুক স্ট্যাটাসে লিখেছেন, তিনি ফ্রিল্যান্সিং করে অনেক টাকা করেছেন। কিন্তু দীর্ঘ সময় অসুস্থতার কারণে তিনি ঋণগ্রস্ত হয়ে পড়েন। কিছুটা সুস্থ হলে আবার তিনি ফ্রিল্যাসিং শুরু করেন। কিন্তু তিন মাস যেতে না যেতেই তিনি আবার অসুস্থ হয়ে পড়েন। এইজন্য তাকে কাজ বন্ধ রাখতে হয়। এদিকে আয় বন্ধ হয়ে যাওয়ায় ঋণগ্রস্ত থাকায় তার পরিবারে ব্যাপক অভাব-অনটন দেখা দেয়।
এছাড়া স্ট্যাটাসে তিনি বলেন, একটি আইটি প্রতিষ্ঠানের কাছে পাওনা ১৭ লাখ টাকা না পাওয়ায় তার ভেতর হতাশাবোধও তৈরি হয়। এসব কারণেই পৃথিবী ছেড়ে চলে যাচ্ছেন। ওই স্ট্যাটাসে স্ত্রী, সন্তান, পরিবারের লোকদের কাছে ক্ষমা চান তিনি।