এই রায়ে মানুষের আতঙ্ক দূর হবে: দুদু

আপডেট: জানুয়ারি ১৭, ২০১৭, ১২:০৯ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক


নারায়ণগঞ্জের চাঞ্চল্যকর সাত খুনের মামলার রায় ‘মানুষের আতঙ্ক ও অসহায়ত্ব দূর করতে প্রত্যাশিত ভূমিকা রাখবে বলে মন্তব্য করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু।
সোমবার রায় ঘোষণার পর দুপুরে জাতীয় প্রেস ক্লাবের সামনে এক মানববন্ধন কর্মসূচিতে তিনি বলেন, “আইনের শাসন প্রতিষ্ঠা করার জন্যে, মানুষের ভেতরে যে আতঙ্ক, যে অসহায়ত্ব, সেই অসহায়ত্বটা দূর করার জন্য নারায়ণগঞ্জের ৭ খুন মামলার রায় প্রত্যাশিত ভূমিকা পালন করবে বলে আমি মনে করি।
“সাংবাদিক দম্পত্তি সাগর-রুনি হত্যাকা-, আমাদের নিখোঁজ হওয়া ইলিয়াস আলী ও চৌধুরী আলমসহ অসংখ্য ছাত্রনেতা, তাদের এখন পর্যন্ত খোঁজ পাইনি, তারা গুমের শিকার হয়েছে। এই গুম-হত্যার বিচারও আগামী দিনে হবে- এটা আমরা প্রত্যাশা করি।”
নারায়ণগঞ্জের জেলা ও দায়রা জজ সৈয়দ এনায়েত হোসেন সোমবার সাত খুনের মামলায়  সাবেক কাউন্সিলর নূর হোসেন ও সাবেক তিন র‌্যাব কর্মকর্তাসহ ২৬ আসামির ফাঁসির রায় দেন।
এছাড়ার মামলার ৩৫ আসামির মধ্যে নয়জনকে দেওয়া হয়েছে বিভিন্ন মেয়াদের কারাদ-।
তিন বছর আগে নারায়ণগঞ্জে কাউন্সিলর নজরুল ইসলাম, জ্যেষ্ঠ আইনজীবী চন্দন সরকারসহ সাতজনকে অপহরণের পর নৃশংসভাবে হত্যার পর লাশ শীতলক্ষ্যায় ডুবিয়ে দেওয়া হয়। ওই হত্যাকা-ে র‌্যাবের কয়েকজনের জড়িত থাকার তথ্য বেরিয়ে এলে বিষয়টি আন্তর্জাতিক গণমাধ্যমেরও শিরোনাম হয়।
‘জাতীয়তাবাদী দেশ বাঁচাও মানুষ বাঁচাও’ সংগঠনের উদ্যোগে নিরপেক্ষ নির্বাচন কমিশন গঠনের দাবিতে আয়োজিত মানববন্ধনে দুদু মতিঝিল-গুলিস্তান এলাকা থেকে হকার উচ্ছেদের সমালোচনা করেন।
“কিছু নিম্নবিত্ত মানুষ কোনো অর্থ নাই, তারা রাস্তা-ঘাটে ফেরি করে জীবন-যাপন করে এবং সংসার চালায়। কোনো কথা-বার্তা নেই,  কর্মের সংস্থান নেই, তাদের অন্য জায়গায় ব্যবস্থা না করে সরিয়ে দেওয়া হলো।
“আমরা মনে করি না যে, এটা আইনের শাসন ও কোনো সুন্দরের পক্ষে কাজ করবে। সরকারকে অবশ্যই বিকল্প ভাবনা ঠিক করে এটা করতে হবে। এটা না করে এখন যা করা হচ্ছে এটাকে আমরা তুঘলকি কাজ বলে আমরা মনে করি। এরকম উচ্ছেদের আমরা প্রতিবাদ করি, বিরোধিতা করি।”
রাষ্ট্রপতিকে একটি নিরপেক্ষ নির্বাচন কমিশন গঠনে ক্ষমতাসীন দলকে সুপরামর্শ দেওয়ার আহ্বানও জানান তিনি।
মানববন্ধন কর্মসূচিতে লেবার পার্টির চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান ইরান, বিএনপির প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক এ বি এম মোশাররফ হোসেন, সহ-সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ বক্তব্য রাখেন।  – বিডিনিউজ