একই দিনে জন্মদিন স্বামী-স্ত্রী এবং সন্তানের!

আপডেট: জানুয়ারি ২৪, ২০১৭, ১২:০৮ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক



যুক্তরাষ্ট্রের মিসিসিপিতে লিউক ও হিলারি গার্ডনার দম্পতির একটি পুত্র সন্তানের জন্ম হয় গত ডিসেম্বরে। যে দিনটিতে তাদের প্রিয় সন্তানের জন্ম হয় তার ২৭ বছর আগে তাদেরও জন্ম হয়েছিল। মানে দাঁড়ায় স্বামী-স্ত্রী এবং তাদের সন্তানের জন্মদিন একইদিনে। এরকম ঘটনা ঘটার সম্ভাবনা এক লক্ষ তেত্রিশ হাজারের মধ্যে একবার। এটা বর্জপাতে মৃত্যুর সম্ভাবনা থেকেও কম। যেমন প্রতি ১২ হাজারের মধ্যে একজনের বর্জপাতে মরার সম্ভাবনা রয়েছে।
গত ডিসেম্বর মাসের ১৮ তারিখে সকাল ১০.০১টায় সন্তানের জন্ম হয়। এর আগে ১৯৮৯ সালের ১৮ ডিসেম্বর জন্ম হয়েছিল লিউক গার্ডনার ও হিলারি গার্ডনার দম্পতির। স্বামী লিউক অবশ্য বলেন তার স্ত্রী তার চেয়ে ছয় ঘন্টার বড়। ১৯৮৯ সালের ১৮ ডিসেম্বর সকাল ৮.১০টায় জন্ম হয়েছিল হিলারির আর লিউকের জন্ম হয়েছিল দুপুর ২.১০টায়।
একই দিনে জন্ম নেয়া এ দম্পতি জানতেন না তাদের সন্তানের জন্মদিনও ১৮ ডিসেম্বর হতে যাচ্ছে। প্রেগনেন্ট হওয়ার পর হিসেব করে দেখা গেল বাচ্চার জন্মদিন হতে পারে ১৫ ডিসেম্বর। দিন ঘনিয়ে আসার পর চিকিৎসকরা হিসেবে করে দেখল সেটা ১৯ ডিসেম্বরও হতে পারে। কিন্তু ভাগ্যের কি কেরামতি। তাদের জন্মদিনেই পৃথিবীর মুখ দেখলো তাদের প্রিয় সন্তান। সন্তানের নাম রাখা হয়েছে কেইড গার্ডনার। খুবই মজা হবে এ দম্পতির। একদিনেই বেশ ঘটা করে উদযাপন করে ফেলতে পারবেন তিনজনের জন্মদিন। সূত্র: রয়টার্স