একটি বটগাছ এক মৃত্যু ফাঁদ

আপডেট: January 13, 2021, 2:15 pm

নিয়ামতপুর (নওগাঁ) প্রতিনিধি:


একটি বটগাছ, একটি মৃত্যু ফাঁদ। নিয়ামতপুর উপজেলার পাড়ইল ইউনিয়নের পৈলানপুর মোড়। রাজবাড়ী-খড়িবাড়ী পাকা রাস্তায় পৈলানপুর মোড়ে রাস্তার ধারে পোকা খাওয়া একটি বটগাছ কালের সাক্ষী হয়ে দাঁড়িয়ে আছে। সেখানে রয়েছে একটি ছোট স্টল। গ্রামের সাধারণ মানুষ অবসর সময়ে সেই স্টলে বসে চা পান করেন আর সময় কাটান। পোকা খাওয়া ওই বটগাছটি ভেঙ্গে যে কোনো মুহূর্তে ঘটতে পারে দুর্ঘটনা।
স্টলের মালিক পৈলানপুর গ্রামের আমেজ উদ্দিনের ছেলে মোজাম্মেল হক সন্টু বলেন, আমি ভয় নিয়ে স্টল চালাই। বটগাছটি ভেঙ্গে যে কোনো মূহূর্তে বড় রকমের দুর্ঘটনা ঘটতে পারে। আমি প্রায় ৬ মাস আগে বটগাছটি অপসারণের জন্য উপজেলায় আবেদন দিয়েছি। তারা দেখেও গেছে। কিন্তু আজ পর্যন্ত কোনো ব্যবস্থা গ্রহণ করে নি। গাছটি পোকা খেয়ে দিন দিন আরো নষ্ট হয়ে যাচ্ছে। রাস্তার ধারে গাছটি থাকায় শুধু আমার স্টলে আসা মানুষের না রাস্তায় যাতায়াতের মানুষের বড় রকমের ক্ষতি হতে পারে। তাই আমি মিডিয়ার মাধ্যমে আবারো জোর দাবি জানাচ্ছি গাছটি অপসারণ করে দুর্ঘটনার হাত থেকে আমাদের মুক্তি দিন।
পৈলানপুর গ্রামবাসীর দাবী অবিলম্বে বটগাছটি অপসারণ করে আমাদের মৃত্যুর হাত থেকে রক্ষা করুন। তাছাড়া বটগাছ বা তার ডালপালা ভেঙ্গে যে কোনো মূহূর্তে আমাদের বড় রকমের ক্ষতি হতে পারে।
এ বিষয়ে উপজেলা প্রকৌশলী নূরে আলম সিদ্দিকী বলেন, আমার কাছে কোনো আবেদন জমা পড়ে নি। রাস্তা আমাদের হলেও রাস্তার পাশের গাছ বিষয়ে সিদ্ধান্ত গ্রহণের মালিক উপজেলা নির্বাহী অফিসার স্যার ও সহকারী কমিশনার (ভূমি) স্যারের। তারপরেও উপজেলা নির্বাহী অফিসার স্যারের মাধ্যমে বিষয়টি সরেজমিনে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

এ বিভাগের অন্যান্য সংবাদ