একদিনে আরও ৫ মৃত্যু, শনাক্ত ৪১০

আপডেট: ফেব্রুয়ারি ২৫, ২০২১, ৯:১৮ অপরাহ্ণ

সোনার দেশ ডেস্ক :


গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন পাঁচ জন, তাদের নিয়ে দেশে এখন পর্যন্ত সরকারি হিসাবে মারা গেলেন আট হাজার ৩৮৪ জন। গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত নতুন করে শনাক্ত হয়েছেন ৪১০ জন। সরকারি হিসাবে এখন পর্যন্ত মোট শনাক্ত হলেন পাঁচ লাখ ৪৪ হাজার ৯৫৪ জন। গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ৯৫৭ জন। তাদের নিয়ে এখন পর্যন্ত সুস্থ হয়েছেন চার লাখ ৯৪ হাজার ৭৫৫ জন। বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) স্বাস্থ্য অধিদফতর করোনা বিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায়।
দেশে বর্তমানে ২১৪টি পরীক্ষাগারে করোনার নমুনা পরীক্ষা হচ্ছে। তার মধ্যে আরটি-পিসিআরের মাধ্যমে পরীক্ষা হচ্ছে ১১৭টি পরীক্ষাগারে, জিন-এক্সপার্ট মেশিনের মাধ্যমে পরীক্ষা হচ্ছে ২৯টি পরীক্ষাগারে আর র‌্যাপিড অ্যান্টিজেনের মাধ্যমে পরীক্ষা হচ্ছে ৬৮টি পরীক্ষাগারে।
গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা সংগৃহীত হয়েছে ১৫ হাজার ৮৮৩টি এবং পরীক্ষা হয়েছে ১৫ হাজার ৫৬০টি। দেশে এখন পর্যন্ত মোট করোনার নমুনা পরীক্ষা হয়েছে ৪০ লাখ তিন হাজার ২৩৬টি। এরমধ্যে সরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ৩০ লাখ ৮৯ হাজার ৬৮৩টি এবং বেসরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে নয় লাখ ১৩ হাজার ৫৫৩টি।
গত ২৪ ঘণ্টায় করোনার শনাক্তের হার দুই দশমিক ৬৩ শতাংশ আর এখন পর্যন্ত শনাক্তের হার ১৩ দশমিক ৬১ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯০ দশমিক ৭৯ শতাংশ আর মৃত্যুর হার এক দশমিক ৫৪ শতাংশ।
তথ্যসূত্র: বাংলাট্রিবিউন