একদিনে ২ ফিফটিতে শাহজাদের বিরল রেকর্ড

আপডেট: জানুয়ারি ২২, ২০১৭, ১২:০৪ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক



আইসিসির সহযোগী দল হওয়ায় আফগানিস্তানকে নিয়ে ততটা মাতামাতি নেই। তবে বিধ্বংসী ব্যাটিং দিয়ে ঠিকই আলো কেড়ে যাচ্ছেন দেশটির ওপেনার মোহাম্মদ শাহজাদ। শুক্রবার এমন এক কীর্তি গড়লেন এর আগে যেটি কেউ করে দেখাতে পারেননি। একইদিন প্রতিযোগিতামূলক টি-টোয়েন্টিতে দুটি হাফসেঞ্চুরি করে বিরল রেকর্ড গড়েন এই হার্ডহিটার ব্যাটসম্যান।
সংযুক্ত আরব আমিরাতে গত শুক্রবার ডেজার্ট টি-টোয়েন্টির সেমিফাইনালে আফগানিস্তানের সামনে ১৫১ রানের লক্ষ্যমাত্রা ছুঁড়ে দিয়েছিল ওমান। শাহজাদের ৬০ বলে ৪টি চার ও ৩টি ছক্কার সাহায্যে খেলা ৮০ রানের ইনিংসের সুবাদে সহজেই সেই লক্ষ্য পেরিয়ে যায় আফগানিস্তান।
একইদিন ফাইনাল খেলতে আয়ারল্যান্ডের বিপক্ষে মাঠে নামে আফগানিস্তান। মোহাম্মদ নবীর বিধ্বংসী বোলিংয়ে (৪/১০) মাত্র ৭১ রানেই গুটিয়ে যায় আইরিশরা। শাহজাদ ৪০ বলে ৫২ রানের হার না মানা ইনিংস খেলে দলকে জিতিয়েই মাঠ ছাড়েন।
টেস্টে একইদিন দুটি হাফসেঞ্চুরি করার রেকর্ড রয়েছে অনেক ক্রিকেটারেরই। কিন্তু টি-টোয়েন্টিতে প্রথমবারের মতো এমন কীর্তি গড়লেন শাহজাদ। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ইতোমধ্যেই ১,৫২৪ রান করে ফেলেছেন তিনি। তার চেয়ে বেশি রান করেছেন মাত্র নয়জন।

এ বিভাগের অন্যান্য সংবাদ