একের পর এক রাবির বিভিন্ন হলে অবৈধদের সিট ত্যাগের নির্দেশনা

আপডেট: অক্টোবর ১২, ২০২৩, ৮:০৪ অপরাহ্ণ


রাবি প্রতিবেদক:


একের পর এক রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) আবাসিক হলগুলোতে অবৈধভাবে অবস্থানরত শিক্ষার্থীদের হল ত্যাগের নির্দেশনা দিয়ে চলেছে হল প্রশাসন। সেই ধারাবাহিকতায় এবার বিশ্ববিদ্যালয়ের শহীদ শামসুজ্জোহা হলে অছাত্র ও অনাবাসিক শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশনা জারি করে বিজ্ঞপ্তি জানিয়েছে হল প্রশাসন।

বৃহস্পতিবার (১২ অক্টোবর) বিকেলে বিষয়টি নিশ্চিত করেছেন শামসুজ্জোহা হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. একরামুল হক।
খোঁজ নিয়ে জানা গেছে, শামসুজ্জোহা হলে অবস্থানরত অনাবাসিক শিক্ষার্থীরা এবং আবাসিক ছাত্রদের অধিকাংশের মাস্টার্স পরীক্ষা শেষ হবার পরেও হলে অবৈধভাবে অবস্থান করছে। এ বিষয়ে গত ৮ অক্টোবর চিঠি দিয়ে হল ত্যাগের জন্য ৭ দিনের সময় দিয়ে পত্র প্রেরণ করা হয় শিক্ষার্থীদের। কিন্তু পত্রের কোনো জবাব না পাওয়ায় আগামী ১৫ অক্টোবর পর যেকোনো সময় অবৈধভাবে অবস্থানকারী এসব ছাত্রের বিরুদ্ধে হল প্রশাসন কর্তৃপক্ষ যথাযথ ব্যবস্থা গ্রহণ করবে বলে জানা যায়।

শামসুজ্জোহা হলে বিজ্ঞপ্তির বিষয়ে হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. একরামুল ইসলাম বলেন, হল কর্তৃপক্ষ যাকে যেই আসনে বরাদ্দ দিবে, তাকে সেখানেই থাকতে হবে। যাদের ছাত্রত্ব নেই এবং অবৈধভাবে হলের রুমগুলোতে অবস্থান করছে, তাদেরকে হল প্রশাসন থেকে চিঠি দিয়ে নির্দেশনা দেওয়া হয়েছিল যেন দ্রুত কক্ষ ত্যাগ করে। কোন রুমে কে থাকবে তার সিদ্ধান্ত নেবে হল কর্তৃপক্ষ। আবাসিক শিক্ষার্থীদের হলের নিয়ম-কানুন মেনে চলার আহ্বান জানান তিনি।

এর আগে, বিশ্ববিদ্যালয়ের শহীদ জিয়াউর রহমান হল, শহীদ হবিবুর রহমান হলসহ মোট ৫টি আবাসিক হলে অবস্থানরত অছাত্র, অনাবাসিক এবং বহিরাগত শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশনা দেয় কর্তৃপক্ষ।

এ বিভাগের অন্যান্য সংবাদ