এক গানের পেছনে এক বছর

আপডেট: আগস্ট ৩০, ২০১৭, ১:০৫ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক


‘আমি সেই অর্থে গানের মানুষ নই। ভালোবেসে গান করি। তাই মনের মতো করে নতুন একটি গান চাইছিলাম। এর পেছনে পুরো এক বছর ব্যয় করেছি’-নিজের গাওয়া নতুন গান ‘বৃষ্টি নামুক’ নিয়ে বলছিলেন ফ্যাশন ডিজাইনার এবং বিশ্বরঙ-এর স্বত্বাধিকারী বিপ্লব সাহা। সোমবার (২৮ আগস্ট) ইউটিউবে প্রকাশিত হয়েছে এর মিউজিক ভিডিও।
‘বৃষ্টি নামুক’ গানটি লিখেছেন জুলফিকার রাসেল। তাকে দিয়ে গান লেখানো প্রসঙ্গে বিপ্লব সাহা বাংলা ট্রিবিউনকে বললেন, ‘একদিন আড্ডায় গান প্রসঙ্গে কথা হচ্ছিল তার সঙ্গে। তখনই তিনি কথা দেন আমাকে একটা গান দেবেন। সেটি হবে বৃষ্টি বিষয়ক। শর্ত একটাই-বৃষ্টি নামলে তিনি তা দেখতে দেখতে লিখবেন। এদিকে বৃষ্টি তো আর নামে না, গানও লেখা হয় না। অবশেষে বৃষ্টি আসার পর গানটি লিখলেন তিনি। প্রথমে মুখরা। আরও পরে পাওয়া গেলো পুরো গান।’
এ গানের বেলায় বৃষ্টি নিয়ে আরেকটি মজার বিড়ম্বনায় পড়েছিলেন বিপ্লব সাহা। কারণ বিষয়বস্তু অনুযায়ী মিউজিক ভিডিওর শুটিংয়ের জন্য বৃষ্টি চাই। শুরু হলো সেই অপেক্ষা। কিন্তু বৃষ্টি তো আর নামে না। তখন তার ওয়াশিংটনে যাওয়ার কথা। প্রবাসী অনিন্দিতা শাহতাজের কাছে খোঁজ নিয়ে জানতে পারলেন সেখানে বৃষ্টি হবে। তাই মার্কিন মুলুকেই হলো মিউজিক ভিডিওর শুটিং।
গানটি গাওয়ার পাশাপাশি মিউজিক ভিডিওটি নির্মাণ বিপ্লব সাহা নিজেই। ‘বৃষ্টি নামুক’ গানের সুর ও সংগীত পরিচালনা করেছেন রাজন সাহা।
‘গায়ক’ হিসেবে বিপ্লব সাহার অভিজ্ঞতা এবারই প্রথম নয়। গত বছর তিনি কাজ করেছেন দিনাত জাহান মুন্নী ও কণার সঙ্গে। গেয়েছেন রবীন্দ্রসংগীতও। কোনাল এবং দেবলীনা সুরের সঙ্গে করেছেন ওই কাজগুলো।-বাংলা ট্রিবিউন

এ বিভাগের অন্যান্য সংবাদ