এক ঘণ্টায় তিন কন্যা সন্তানের জন্ম; নাম পদ্মা মেঘনা যমুনা

আপডেট: সেপ্টেম্বর ২৮, ২০২২, ৪:১৬ অপরাহ্ণ


পাবনা প্রতিনিধি :


পাবনায় সুমি খাতুন নামের এক গৃহবধূ এক ঘণ্টা পাঁচ মিনিটে তিনটি কন্যা সন্তান প্রসব করেছেন। তাদের নাম রাখা হয়েছে পদ্মা, মেঘনা, যমুনা। মা ও তিন কন্যা সন্তান সুস্থ আছে।

২৫০ শয্যা বিশিষ্ট পাবনা জেনারেল হাসপাতালে মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) নরমাল ডেলিভারিতে সকাল ১০টায় একটি, সকাল ১১টায় একটি এবং ১১টা ৫ মিনিটে একটি কন্যা সন্তান প্রসব করেন ওই গৃহবধূ।

সুমি খাতুন জেলার চাটমোহর উপজেলার ছোট গুয়াখরা গ্রামের আলতাব হোসেনের স্ত্রী। আলতাব হোসেন পাথাইলহাট সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক।
পরিবারের সদস্যরা জানান, শারীরিক সমস্যা দেখা দিলে গর্ভবতী মা সুমি খাতুনকে মঙ্গলবার ভোরে পাবনা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে নরমাল ডেলিভারীর মাধ্যমে তিন কন্যা সন্তান প্রসব করেন তিনি।

আলতাব হোসেনের ভাই রাব্বি হোসেন জানান, মা ও তিন কন্যা সন্তান ভাল আছেন এবং এখনও হাসপাতালে অবস্থান করছেন।
এ তিন কন্যা সন্তানের বড় চাচি জাকিয়া সুলতানা জানান, কন্যা তিনজনের নাম রাখা হয়েছে পদ্মা, মেঘনা ও যমুনা। কন্যা সন্তানগুলো এবং তার মা যেন সুস্থ থাকে এজন্য তিনি সকলের দোয়া কামনা করেছেন।

আলতাব হোসেন জানান, আমাদের সংসারে ছয় বছরের একটি ছেলে সন্তান রয়েছে। আল্লাহর কাছে কন্যাসন্তান চেয়েছিলাম। আলট্রাসনোগ্রাম করে ডাক্তাররা বলেছিলেন দুইটা সন্তান হবে। কিন্তু আজকে নরমাল ডেলিভারিতে তিনটে কন্যাসন্তান আল্লাহ আমাকে উপহার দিয়েছেন।

আলতাব হোসেন আরো বলেন, না তিন কন্যা সন্তানের নাম রাখা হয়েছে পদ্মা, মেঘনা, যমুনা। মিল রেখে তিনজনের নাম রাখা এবং বাংলাদেশের তিনটি বড় নদীর নাম অনুসারে তাদের এই নাম রাখা হয়েছে।

২৫০ শয্যা বিশিষ্ট পাবনা জেনারেল হাসপাতালের গাইনি ওয়ার্ডের সহকারী রেজিস্ট্রার ডাক্তার ফারজানা মেহজাবিন বলেন, নির্দিষ্ট সময়ের আগেই শিশু তিনটির জন্ম হয়েছ। আকারে ছোট বাচ্চা, যে কারণে নরমাল ডেলিভারিতে হয়েছে। মা ভালো আছেন। শিশু তিনটিকে তত্ত্বাবধানে রাখা হয়েছে।

এ বিভাগের অন্যান্য সংবাদ