এক দিনে রাজশাহী বিভাগে ৮৮২ জনের করোনা শনাক্ত

আপডেট: জানুয়ারি ২৫, ২০২২, ১০:২৭ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:


গত ২৪ ঘণ্টায় রাজশাহী বিভাগজুড়ে আরও ৮৮২ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে বিভাগে করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১ লাখ ৪ হাজার ৪৫৮ জনে।

এদিকে, গত একদিনে বগুড়ায় করোনা আক্রান্ত হয়ে একজন মারা গেছেন। এর বাইরে বিভাগে করোনায় মৃত্যুর খবর নেই। এ পর্যন্ত বিভাগে ১ হাজার ৬৯৬ জনের প্রাণ নিলো করোনা।

মঙ্গলবার (২৫ জানুয়ারি) দুপুরের দিকে করোনা সংক্রান্ত দৈনিক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বিভাগীয় স্বাস্থ্য দফতর। বিভাগীয় স্বাস্থ্য দফতরের সহকারী পরিচালক (রোগ নিয়ন্ত্রণ) ডা. নাজমা আক্তার স্বাক্ষরিত ওই প্রতিবেদনে উল্লেখ করা হয়, গত একদিনে বিভাগে সর্বোচ্চ ৩২৫ জনের করোনা শনাক্ত হয়েছে রাজশাহীতে। বিভাগে করোনার হটস্পট হয়ে উঠেছে এই জেলা।
এ ছাড়া বগুড়ায় ২০০, পাবনায় ১০৯, নওগাঁয় ৭৬, সিরাজগঞ্জে ৭১, জয়পুরহাটে ৪৪, নাটোরে ৩১ এবং চাঁপাইনবাবগঞ্জে ২৪ জনের করোনা ধরা পড়েছে।

বিভাগজুড়ে এ পর্যন্ত সর্বোচ্চ ৬৮৯ জন মারা গেছে বগুড়ায়। এ ছাড়া রাজশাহীতে ৩২৭, নাটোরে ১৭৫, চাঁপাইনবাবগঞ্জে ১৫৯, নওগাঁয় ১৪৫, সিরাজগঞ্জে ৯৬, জয়পুরহাটে ৬৫ এবং পাবনায় ৪০ জনের মৃত্যু হয়েছে।

বিভাগজুড়ে ৯৭ হাজার ৩৩৪ জন জয় করেছে করোনা। এর মধ্যে গত একদিনে সুস্থ হয়েছে ১০৪ জন। এ পর্যন্ত করোনা নিয়ে হাসপাতালে চিকিৎসা নিয়েছেন ১৮ হাজার ৫০২ জন। গত একদিনে হাসপাতালে এসেছেন ৫১ জন।
বর্তমানে করোনা নিয়ে কোয়ারেন্টাইনে রয়েছেন ৪১৭ জন। গত একদিনে কোয়ারেন্টাইন শেষ করেছেন ৫৭ জন। আইসোলেশনে থেকে চিকিৎসা নিচ্ছেন ৯০ জন। আইসোলেশন থেকে ছাড়পত্র নিয়েছেন ৩৩ জন।