এক দিন বাকি থাকতেই রাজশাহীর ইনিংস ব্যবধানে জয়

আপডেট: অক্টোবর ৪, ২০১৬, ১১:৪৮ অপরাহ্ণ

lead
ক্রীড়া প্রতিবেদক
ওয়ালটন এলইডি ১৮তম জাতীয় ক্রিকেট লিগের দ্বিতীয় রাউন্ডে চট্টগ্রাম বিভাগের বিপক্ষে বেশ দাপট দেখাল রাজশাহী। দ্বিতীয় স্তরের এই ম্যাচে এক দিন বাকি থাকতেই রাজশাহী ইনিংস ব্যবধানে জয় তুলে নিয়েছে।
নগরীর শহীদ কামারুজ্জামান স্টেডিয়ামে চট্টগ্রামকে ১৪১ রানে প্রথম ইনিংসে আটকে দেয়া রাজশাহী ৯ উইকেটে ৫৫৮ রানে প্রথম ইনিংস ঘোষণা করে। ৪১৭ রানের লিড নেয় স্বাগতিক দল। চট্টগ্রাম বিভাগ নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ১৭৫ রানের বেশি করতে পারে নি। গতকাল মঙ্গলবার দুই সেশনেই ইনিংস ও ২৪২ রানের জয় নিশ্চিত হয় স্বাগতিকদের।
দ্বিতীয় দিন শেষে রাজশাহীর স্কোর ছিল ৫ উইকেটে ৪৮২ রান। হামিদুল ইসলাম ৯০ ও মুক্তার ১৭ রান নিয়ে তৃতীয় দিন শুরু করেন। তবে সেঞ্চুরির অপেক্ষায় থাকা হামিদুল শুরুতেই সাজঘরে ফেরেন। ২ রান যোগ করে হোসেন আলীর শিকার হন হামিদুল।

lead logo
সঙ্গী ফিরলেও ব্যাট চালিয়ে যান মুক্তার। ৬০ রানের ইনিংস খেলে শেষ দিকে দলীয় রান চূড়ায় নিয়ে যান ডানহাতি এই পেস অলরাউন্ডার। অধিনায়ক ফরহাদ রেজা (১১) নবম ব্যাটসম্যান হিসেবে আউট হলে ইনিংস ঘোষণা করে রাজশাহী। চট্টগ্রামের হয়ে বল হাতে ৪ উইকেট নেন আরিফ আহমেদ। ৪১৭ রানে পিছিয়ে থেকে ব্যাটিংয়ে নিয়মিত বিরতিতে উইকেট হারায় চট্টগ্রাম। রাজশাহীর দুই পেসার ও এক স্পিনারের দারুণ বোলিংয়ে চট্টগ্রামের ব্যাটসম্যানরা আসা-যাওয়ার মিছিলে লেগে ছিলেন। সর্বোচ্চ ৭৮ রান করে একাই লড়াই করে শেষ পর্যন্ত অপরাজিত খাকেন ইয়াসির আলী। ১৭৫ রানে শেষ ব্যাটসম্যান হিসেবে রনি চৌধুরী আউট হলে এক ইনিংস ব্যবধানে জয় তুলে নেয় রাজশাহী। ম্যাচসেরা নির্বাচিত হন রাজশাহীর হয়ে ১৪৪ রানের ইনিংস খেলা ওপেনার মিজানুর রহমান।
সংক্ষিপ্ত স্কোর
চট্টগ্রাম প্রথম ইনিংস : ৫৪.১ ওভারে ১৪১ (শুক্কুর ২৮, ইয়াসির ২৪, মাহবুবুল ২২, নাজিমুদ্দিন ২০; রেজা ৪/৪৫, সাকলাইন ৩/৩৬, মামুন ২/১৯, মুক্তার ১/৩১)
রাজশাহী প্রথম ইনিংস : ১৩৬.৫ ওভারে ৫৫৮/৯ (মিজানুর ১৪৪, জহুরুল ১৩১, হামিদুল ৯০, জুনাইদ ৫৬; আরিফ ৪/১১৭, রনি ২/১২৬, আলী ২/১১০)
চট্টগ্রাম দ্বিতীয় ইনিংস : ৫৬.২ ওভারে ১৭৫ (ইয়াসির ৭৮*, মামুন ২০, মাহবুবুল ১৫; হাবিবুর ৩/২৭, মামুন ৩/৩৩, মুক্তার ৩/৫৪)
ফল : রাজশাহী ইনিংস ও ২৪২ রানে জয়ী
ম্যাচ সেরা : মিজানুর রহমান