এক পরীক্ষার্থীর জন্য ৭ জনের দায়িত্বে

আপডেট: অক্টোবর ৮, ২০১৯, ১:২৪ পূর্বাহ্ণ

ধামইরহাট প্রতিনিধি


নওগাঁর ধামইরহাটে ১ জন পরীক্ষার্থীর জন্য ৭ জনকে দায়িত্ব পালন করতে হয়েছে। এতে ওই কেন্দ্র্রের প্রথম থেকে ফাজিল শ্রেণি পর্যন্ত সকল পাঠদান বন্ধ করতে হয়। ফলে শিক্ষার্থীদের পাঠদান ব্যাহত হচ্ছে।
জানা গেছে, ধামইরহাট সিদ্দিকীয়া ফাজিল মাদ্রাসা কেন্দ্রে ইসলামিক আরবি বিশ্ববিদ্যালয়ের অধীনে ফাজিল ৩য় বর্ষের চূড়ান্ত পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। গতকাল সোমবার সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত ওই কেন্দ্র উচ্চতর ইংরেজি (হায়ার ইংলিশ) বিষয়ে পরীক্ষায় মাত্র ১জন শিক্ষার্থী অংশগ্রহণ করেন। এ পরীক্ষা নেয়ার জন্য ওই মাদরাসার ইবতেদায়ী প্রথম থেকে ফাজিল ক্লাস পর্যন্ত পরীক্ষা চলাকালিন পাঠদান বন্ধ থাকে।
এ ব্যাপারে ধামইরহাট সিদ্দিকীয়া ফাজিল মাদরাসার উপাধ্যক্ষ মো.রবিউল আলম বলেন, ১জন শিক্ষার্থীর কারণে কোমলমতি শিক্ষার্থীদের পাঠদান যেন বন্ধ না থাকে সেই কারণে সকল শিক্ষক-কর্মচারীরা সকাল সাড়ে ৭টা থেকে সাড়ে ৯টা পর্যন্ত সকল শ্রেণিতে বিকল্প ব্যবস্থা হিসেবে পাঠদান করা হয়েছে।
মাদ্রাসার অধ্যক্ষ এবং ওই কেন্দ্রের কেন্দ্র সচিব মাওলানা মো.মতিউর রহমান বলেন, ফাজিল ৩য় বর্ষের চূড়ান্ত পরীক্ষায় পাটিআমলাই ফাজিল মাদ্রাসা থেকে উচ্চতর ইংরেজি ৩শ নম্বরের পরীক্ষার ১জন ছাত্রীর পরীক্ষা গ্রহণ করা হচ্ছে। গত রোববার, সোমবার ও আগামী বুধবার এ তিন দিনে ওই ছাত্রীর পরীক্ষা সম্পন্ন হবে। ১জনের পরীক্ষার নেয়ার জন্য ১জন কেন্দ্র সচিব, ১জন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য, ১জন কক্ষ পরিদর্শক, ১জন দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা, ২জন পরীক্ষা সম্পাদনের দায়িত্বপ্রাপ্ত শিক্ষক এবং ২জন এমএলএসএসকে দায়িত্ব পালন করতে হচ্ছে।

এ বিভাগের অন্যান্য সংবাদ