এক বছর নিষিদ্ধ সেই ও’কিফ

আপডেট: এপ্রিল ৯, ২০১৭, ১২:২২ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক



ভারতের বিপক্ষে সদ্য সমাপ্ত টেস্ট সিরিজের প্রথম ম্যাচের দ্বিতীয় ইনিংসে ৬ উইকেট নিয়ে তোলপাড় ফেলে দিয়েছিলেন বাম হাতি স্লো অর্থোডক্স বোলার স্টিভেন ও’কিফ। পুরো সিরিজেই মোটামুটি প্রভাব বিস্তার করে খেলেছিলেন এই বোলার। মুহূর্তেই তার নামে ধন্য ধন্য পড়ে যায় ক্রিকেট বিশ্বে; কিন্তু এই ও’কিফই যে মদ খেয়ে মাতাল হয়ে যান, এটা ক’জন জানতো!
এবার জানলো, কারণ মদ খেয়ে মাতলামি করা এবং গালি দেয়ার জন্য অস্ট্রেলিয়ার ঘরোয়া সীমিত ওভারের ক্রিকেটে এক বছরের জন্য নিষিদ্ধ করেছে নিউ সাউথ ওয়েলস ক্রিকেট বোর্ড। একই সঙ্গে ক্রিকেট অস্ট্রেলিয়াও এই অপরাধের জন্য তাকে জরিমানা করেছে ২০ হাজার ডলার।
গত ৯ মাসের মধ্যে একই অপরাধে এটা স্টিভেন ও’কিফের দ্বিতীয় শাস্তি। এর আগে গত বছর সিডনিতে একটি বারে গিয়ে মাতলামি করার অপরাধে নিউ সাউথ ওয়েলস পুলিশ তাকে ১০ হাজার ডলার জরিমানা করেছিল। গতকাল শনিবার সিডনির হিলটন হোটেলে স্টিভ ওয়াহ পদক বিতরণ অনুষ্ঠানের পর যে পার্টি অনুষ্ঠিত হয়, তখন মাতলামির সঙ্গে উচ্চস্বরে গালাগালিও করেন ও’কিফ। এই অপরাধেরই শাস্তি পেলেন তিনি।
তবে অপরাধের জন্য নিজে থেকে ক্ষমা প্রার্থনা করেছেন ও’কিফ। এক বিবৃতিতে তিনি বলেন, ‘ক্রিকেট নিউ সাউথ ওয়েলসের একটি অফিসিয়াল অনুষ্ঠানে আমি মাতাল হয়ে পড়েছিলাম এবং উন্মত্ত আচরণ করেছি। এটার জন্য কোনো অজুহাত থাকতে পারে না এবং এ জন্য পুরো দায়িত্ব আমিই নিলাম। একই সঙ্গে আমি শর্তহীন ক্ষমা প্রার্থনা করছি।’

এ বিভাগের অন্যান্য সংবাদ