এগার জেলায় সড়কে ঝরলো ২৪ প্রাণ

আপডেট: জুন ৩০, ২০১৭, ১২:৩৭ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক


বৃহস্পতিবার দেশের বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় ঝরলো ২৪ প্রাণ। সিরাজগঞ্জে বাস-মাইক্রোবাস সংঘর্ষে একই পরিবারের তিনজনসহ ৪ জন, গোপালগঞ্জে বাস-মাইক্রোবাস সংঘর্ষে একই পরিবারের ৬ জন, টাঙ্গাইলে হাঁটতে বেরিয়ে মাইক্রোবাসের ধাক্কায় ২ নারী, রাজশাহীতে ট্রাক ও মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে ২ জন, রাজধানীতে পৃথক দুর্ঘটনায় ২ জন, পাবনায় দুই মোটরসাইকেল আরোহী নিহত হয়েছে। এ ছাড়াও লক্ষ্মীপুর. ময়মনসিংহ, মৌলভীবাজার, চুয়াডাঙ্গা, চট্টগ্রাম ও বগুড়ায় ১ জন করে ৬ নিহত হয়েছে।
গোপালগঞ্জে বাস-মাইক্রোবাস সংঘর্ষে নিহত ৬
গোপালগঞ্জে মাইক্রোবাস ও বাসের মুখোমুখি সংঘর্ষে এক পরিবারের পাঁচজন ও এক চালকের মৃত্যু হয়েছে; আহত হয়েছেন আরও অন্তত ১০ জন।
কাশিয়ানী থানার ওসি এ কে এম আলীনূর হোসেন জানান, বৃহস্পতিবার সকাল ১০টার দিকে কাশিয়ানী উপজেলার গেড়াখোলায় হতাহতের এ ঘটনা ঘটে।
নিহতরা হলেন – বাগেরহাটের হালিম আকন (৪০), তার স্ত্রী আসমা বেগম (৩৫), ছেলে সুজন (১৭) ও শিহাব (৮), শ্যালক বাদশা ফরাজি (৩৭) ও অজ্ঞাতপরিচয় চালক।
সৌদি আরব প্রবাসী হালিম দেশে ফেরার সময় ঢাকার শাহজালাল বিমানবন্দরে তাকে আনতে গিয়েছিলেন পরিবারের সদস্যরা।
হালিম বাগেরহাটের শরণখোলা উপজেলার সাউথখালি ইউনিয়নের খুড়িয়াখালি গ্রামের বাসিন্দা।
সিরাজগঞ্জে বাস-মাইক্রো সংঘর্ষে নিহত ৪
সিরাজগঞ্জের রায়গঞ্জে বাস ও মাইক্রোবাসের সংঘর্ষে একই পরিবারের তিনজনসহ চারজনের মৃত্যু হয়।
বুধবার রাত ২টার দিকে হাটিকুমরুল-বগুড়া মহাসড়কের রয়হাটি এলাকায় এ দুর্ঘটনায় আরও দুইজন আহত হন বলে হাটিকুমরুল হাইওয়ে থানার ওসি আব্দুল কাদের জিলানি জানান।
নিহতরা হলেন – বগুড়ার কাহালু উপজেলার দামগাড়া গ্রামের বাসিন্দা মালয়েশিয়া প্রবাসী হারুনুর রশিদের বাবা সোলায়মান হোসেন (৬৫), হারুনের স্ত্রী লিলি আক্তার (৩৫), ছেলে সাগর (১২) ও মাইক্রোবাসের চালক পাবনা বেড়ার আক্কাস আলীর ছেলে আব্দুল খালেক (৩২)।
হারুনের আরেক ছেলে সবুজ (১৮) ও ভাগ্নে মনসুর রহমান এ দুর্ঘটনায় আহত হন।
পাবনায় বাসের ধাক্কায় ২ মোটরসাইকেল আরোহী নিহত
পাবনার ঈশ্বরদীতে বাসের সঙ্গে মুখোমুখি সংঘর্ষে মোটরসাইকেল আরোহী দুই বন্ধুর মৃত্যু হয়েছে।
বৃহস্পতিবার বেলা ২টার দিকে পাবনা-রাজশাহী মহাসড়কের মুলাডুলি শেখপাড়ায় এই দুর্ঘটনা ঘটে।
নিহতরা হলেন পাবনার আটঘরিয়া উপজেলার দরিনাজিরপুর গ্রামের খলিলুর রহমানের ছেলে মোহা. শিপন (২২) ও পাশের গ্রাম আরজতপাড়ার হাবিবুর রহমানের ছেলে আশরাফুল ইসলাম (২৪)।
হাঁটতে বেরিয়ে মাইক্রোর ধাক্কায় টাঙ্গাইলে নিহত ২ নারী
টাঙ্গাইলের ধনবাড়ীতে সকালে হাঁটতে বেরিয়ে মাইক্রোবাসের ধাক্কায় দুই নারীর মৃত্যু হয়েছে; এ দুর্ঘটনায় আহত হন আরও এক নারী।
ধনবাড়ীর নিজবর্ণী এলাকার টাঙ্গাইল-জামালপুর মহাসড়কে সকাল ৮টার দিকে এ দুর্ঘটনা ঘটে বলে ধনবাড়ী থানার ওসি মজিবর রহমান জানান।
নিহতরা হলেন – নিজবর্ণী এলাকার বাবুল বকলের স্ত্রী রেবা বেগম (৩২) ও বেলুটিয়া এলাকার মজিদের স্ত্রী সাহাতন (৫০)।
আর আহত ওবায়দা বেগমকে (৪০) ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। তিনি একই উপজেলার বউলা এলাকার আব্দুল্লাহ আল মামুন জুয়েলের স্ত্রী।
রাজশাহীতে ট্রাকচাপায় ২ মোটরসাইকেল আরোহী নিহত
রাজশাহীর পুঠিয়া উপজেলায় ট্রাকচাপায় দুই মোটরসাইকেল আরোহীর মৃত্যু হয়েছে।
নিহতরা হলেন – রাজশাহী নগরীর রামচন্দ্রপুর এলাকার আবদুল লতিফের ছেলে তুষার (৩০) ও নাজমুলের ছেলে শাহীন (৩৫)।
বৃহস্পতিবার বেলা ১২টার দিকে বানেশ্বর ইউনিয়নের পোল্লাপুকুরে এ দুর্ঘটনা ঘটে বলে জানান হাইওয়ে পুলিশের শিবপুরহাট ফাঁড়ির সার্জেন্ট মনিরুজ্জামান।
রাজধানীতে সড়ক দুর্ঘটনায় নিহত ২
রাজধানীর কাফরুল থানা এলাকায় সড়ক দুর্ঘটনায় অজ্ঞাত (৪৫) এক নারী নিহত হয়েছেন।
বৃহস্পতিবার সকাল সাড়ে ৭টার দিকে এ দুর্ঘটনা ঘটে।
কাফরুল থানা পুলিশ জানায়, অজ্ঞাত ওই নারীর পরনে নেভি ব্লু টিশার্ট ও সাদাকালো চেক ট্রাউজার ছিল।
ঢামেক সূত্র জানায়, ওই নারীর শরীরে কাটা দাগ রয়েছে। সাধারণত দুর্ঘটনা ঘটলে এমন দাগ দেখা যায়।
অপরদিকে রাজধানীর গুলিস্তানে জিরো পয়েন্টের সামনে বাস ও সিএনজি চালিত অটোরিকশার সংঘর্ষে জামাল হোসেন (৪০) নামে একজন নিহত হয়েছেন। আহত হয়েছেন চারজন।
আহত ব্যক্তিরা হলেন- ওসমান আলী (৩৫), জাহাঙ্গীর হোসেন (৬০), মুক্তি হাবিবুল্লাহ (৪০) ও মো. জামাল (৬০)।
লক্ষ্মীপুরে পিকআপ ভ্যান চাপায় স্কুলছাত্রী নিহত
জেলায় পিকআপ ভ্যান চাপায় লাবনী (১০) নামে এক স্কুলছাত্রী নিহত হয়েছে। বৃহস্পতিবার দুপুরে ঢাকা-লক্ষ্মীপুর মহাসড়কের চরচামিতা বাজারে এ দুর্ঘটনা ঘটে। নিহত লাবনী দিঘলী ইউনিয়নের রাজাপুর গ্রামের আবু ছিদ্দিকের মেয়ে এবং স্থানীয় সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেণির ছাত্রী।
ময়মনসিংহে নিহত ১
ময়মনসিংহের গৌরিপুরে যাত্রিবাহী বাস ও সিএনজিচালিত অটোরিক্সার মুখোমুখি সংঘর্ষে আবুল বাসার (৪০) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। এতে আহত হয়েছেন দুজন।
বৃহস্পতিবার দুপুর দেড়টার দিকে উপওেজচলার গঙ্গাশ্রম এলাকায় এ দুর্ঘটনা ঘটে।
মৌলভীবাজারে নিহত ১
মৌলভীবাজারের কুলাউড়া উপজেলায় পিক-আপভ্যান ও সিএনজিচালিত অটো রিক্সার মুখোমুখি সংঘর্ষে নূরুন্নেসা (৭০) নামের এক নারী নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছে আরো ৪ জন। বৃহস্পতিবার দুপুর ১ টার দিকে উপজেলার বরমচালের সিঙ্গুর নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে। নিহত নূরুন্নেসা উপজেলার জয়চণ্ডি ইউনিয়নের দিলদারপুর এলাকার মৃত আব্দুর রহমানের স্ত্রী।
চুয়াডাঙ্গায় বৃদ্ধা নিহত
বৃহস্পতিবার সকালে চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার পারকৃষ্ণপুর-মদনা ইউনিয়নের বাড়াদি ব্রীজের কাছে মোটরসাইকেলের ধাক্কায় আলমসাধু (শ্যালো ইঞ্জিন চালিত অবৈধ যানবাহন) যাত্রী আজিরন নেছা (৬০) নামে এক বৃদ্ধা নিহত হয়েছেন। তিনি উপজেলার কামারপাড়া গ্রামের রমজান আলীর স্ত্রী।
বগুড়ায় মোটরসাইকেল চালক নিহত
বৃহস্পতিবার বেলা ১২টার দিকে বগুড়ার কাহালুর পোড়াপাড়া এলাকায় মোটরসাইকেল উল্টে সিহান (২০) নামে চালক নিহত হন। এ সময় তার দুই বন্ধু ও এক পথচারী আহত হন।
সিহান আদমদীঘি উপজেলার নশরতপুর গ্রামের নুরুল ইসলামের ছেলে।
চট্টগ্রামে কভার্ডভ্যান-পিকআপ সংঘর্ষে যুবক নিহত
ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সীতাকুণ্ডের বার আউলিয়া মাজারের কাছে দাঁড়িয়ে থাকা কভার্ডভ্যানের সঙ্গে পিকআপের সংঘর্ষে এক যুবক নিহত হয়েছেন।
বৃহস্পতিবার বেলা ৩টার দিকের এ দুর্ঘটনায় আরও আটজন আহত হয়েছেন বলে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ফাঁড়ির নায়েক আমীর হোসেন জানান।
নিহত মোহাম্মদ রাসেল (২০) ফেনীর ছাগলনাইয়া উপজেলার বাহার উদ্দিনের ছেলে।
তথ্যসূত্র: বিডিনিউজ, বাংলানিউজ, রাইজিংবিডি, বাসস, বাংলা ট্রিবিউন