‘এটাই বার্সেলোনা’

আপডেট: মার্চ ১০, ২০১৭, ১২:১৩ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক


পিএসজির বিপক্ষে অসাধারণ জয়ে ইতিহাস গড়া হয়ে গেলেও ঠিক যেন বিশ্বাসই হচ্ছে না ইভান রাকিতিচের। অবিশ্বাস্য জয়ের আনন্দ প্রকাশ করতে এই মিডফিল্ডার বলেন-এটাই বার্সেলোনা।
চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর দ্বিতীয় লেগে বুধবার রাতে নিজেদের মাঠ কাম্প নউয়ে পিএসজিকে ৬-১ ব্যবধানে হারায় বার্সেলোনা। প্রথম লেগে পিএসজির মাঠে স্প্যানিশ লিগের চ্যাম্পিয়নরা হেরেছিল ৪-০ ব্যবধানে।
চ্যাম্পিয়ন্স লিগের ইতিহাসে নকআউট পর্বে প্রথম লেগের চার গোলের ঘাটতি পুষিয়ে জয় পাওয়ার ঘটনা এটাই প্রথম। ম্যাচ শেষের প্রতিক্রিয়ায় রাকিতিচ জানান, এই রাতটি তাদের জন্য বিশেষ কিছু।
“না, আমি বিশ্বাসই করতে পারছি না। এটা আসলেই অসম্ভব ছিল। ম্যাচ শেষের ১৫-২০ মিনিট পরের অনুভূতি অবিশ্বাস্য।”
“প্যারিসে প্রথম ম্যাচটা আমাদের জন্য কঠিন ছিল। দল নিয়ে লোকে অনেক কঠিন কথাও বলেছে এবং তাদের প্রতিক্রিয়া ছিল (আমাদের জন্য) বিশেষ কিছু। এটা ইতিহাস। এটাই বার্সেলোনা, বিশ্বসেরা দল এবং আমরা চ্যাম্পিয়ন্স লিগে আমাদের স্বপ্নকে এগিয়ে নিয়ে যেতে চাই।”
বার্সেলোনার জয়ে নেইমার দুটি ও লিওনেল মেসি, লুইস সুয়ারেস, সের্হি রবের্ত একটি করে গোল করেন। অপর গোলটি আত্মঘাতী। সতীর্থদের সঙ্গে পাশে থাকা সমর্থকদেরও ধন্যবাদ জানাতে ভোলেননি রাকিতিচ। “দলকে ধন্যবাদ, ক্লাবের সবাই এবং সমর্থকদেরকেও ধন্যবাদ। আসলেই এটা বিশেষ একটা দিন। আসলে এ আনন্দ প্রকাশ করা কঠিন।”