এপারেও মেতেছেন সাকী

আপডেট: অক্টোবর ১০, ২০১৯, ১২:৫৫ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক


মুক্তি পেল ‘বিউটি অ্যান্ড দ্যা বুলেট’ ওয়েব সিরিজের থিম সং। আর এর মাধ্যমে আরেকবার আলোচনায় চলে এলেন ভারতের সাকী ব্যানার্জি।
সাকী ব্যানার্জি কলকাতার তথা পশ্চিম বাংলার পরিচিত মুখ। গান লেখায়, গাওয়ায় কিম্বা সুর বাঁধায়- তিন ধারাতেই শ্রোতাদের প্রিয় তালিকায় ঠাঁই পেয়েছেন তিনি। আর এখন সংস্কৃতির অপার এবং অবাধ বিচরণে সাকীও উড়ে এসেছেন বাংলাদেশের মিডিয়া ইন্ডাস্ট্রিতে।
২০১৮ সালে সেলিম আল দীনের ’পুত্র’ নাটকটি মঞ্চে নিয়ে আসে ঢাকা থিয়েটার। তখন শিমুল ইউসুফয়ের সুরারোপে মঞ্চ নাটকে সঙ্গীতায়োজন করেন সাকী।
সেসময় রজত জয়ন্তী করা কলকাতার শ্রোতা প্রিয় ব্যান্ড ‘ক্যাকটাস’য়ের নতুন মুখ সাকী আলোচনায় আসেন।
কিছুদিন আগে সাকী আবার আলোচনায় এসেছিলেন অনলাইন প্লাটফর্ম ‘বায়োস্কোপ’য়ের ‘গার্ডেন গেইম’য়ের সঙ্গীতায়োজন করে। পপি, রিয়াজ অভিনীত এই ওয়েব সিরিজটিও দর্শকদের মনোযোগ কাড়তে সক্ষম হয়।
আর ৯ অক্টোবর অনলাইনে মুক্তি পাওয়া ‘বিউটি অ্যান্ড দ্যা বুলেট’য়ের ‘থিম সং’ দিয়ে চট করে আবারও আলোচনার কেন্দ্রে চলে এলেন সাকী। এবার গান গাইলেন নিজেই।
সাকী বলেন, “ওয়েব সিরিজ ‘বিউটি অ্যান্ড দ্যা বুলেট’য়ের থিম সংটি আমার করা বাংলাদেশের জন্য প্রথম প্লেব্যাক। এর আগে বাংলাদেশে অ্যালবাম রিলিজড করলেও প্লেব্যাক করা হয়নি। আরাফাত মহসিন নিধি যখন গানটি শোনায় তখন ভিষণ ভালো লেগে যায়। পরে শুনতে পাই এই প্রোডাকশনের সঙ্গে ‘গুড কোম্পানি’ জড়িত। সেখানে বন্ধু-বান্ধবও আছে আমার। সব মিলিয়ে স্বাচ্ছন্দ্য পেলাম গানটি গেয়ে।”
সাকী আশা করছেন, যারা শুনবেন – তাদেরও ভালো লাগবে। ক্যাকটাস ব্যান্ডের সদ্য সদস্য সাকী গান লেখার পাশাপাশি লিখছেনও ব্যান্ডের জন্য। ‘বিদায় ব্যোমকেশ’ সিনেমার সঙ্গীতায়োজনও করেছেন তিনি। আবার ব্যান্ডের বাইরেও কাজ করছেন নিজের মতন করে। তবে শুধু গান নয়, অচিরেই সাকী আরেকটি চমক নিয়ে সামনে আসবেন বলে ইঙ্গিত দিয়েছেন।
উল্লেখ্য, ‘বিউটি অ্যান্ড দ্যা বুলেট’ ওয়েব সিরিজটি ‘বায়োস্কোপ’ প্লাটফর্মের জন্য বানিয়েছে প্রযোজনা সংস্থা ‘গুড কোম্পানি’। সিরিজটির পরিচালক অনিমেষ আইচ এবং লিখেছেন মারুফ রেহমান।