এবার ইরাকেও বোমাবর্ষণ, আমেরিকা হামলার দায় নিল না

আপডেট: এপ্রিল ২০, ২০২৪, ১২:৪২ অপরাহ্ণ


সোনার দেশ ডেস্ক :


ইরানের পর এবার ইরাকে চললো হামলা। মধ্য ইরাকের একটি মিলিটারি বেইজে হামলা চালানো হয়েছে। মধ্যরাতে লাগাতার বোমাবর্ষণ হয় ওই মিলিটারি বেইজের উপরে। সেখানে ইরানপন্থী প্যারামিলিটারিরা ছিলেন বলে জানা গিয়েছে। হামলায় একজনের মৃত্যু ও ৮ জনের গুরুতর আহত হওয়ার খবর পাওয়া গেছে। আমেরিকা এই হামলায় তাদের কোনো ভূমিকা নেই বলে জানিয়ে দিয়েছে।

প্রসঙ্গত, যুদ্ধ লেগেছিল ইসরায়েল ও হামাসের মধ্যে। ফিলিস্তিনের উপরে হামলা বাড়তে বাড়তে পড়শি দেশগুলির উপরেও তার আঁচ পড়ে। সম্প্রতি সিরিয়ায় ইরানের দূতাবাসে ইসরায়েল এয়ারস্ট্রাইক চালাতেই ইরান হুমকি দিতে শুরু করে।

চলতি সপ্তাহেই ইসরায়েলের উপরে ২শোরও বেশি মিসাইল দিয়ে হামলা করে ইরান। পাল্টা ফের ইরানে হামলা চালায় ইসরায়েল। এবার ইরাকেও ইরানপন্থী সেনাদের উপরে বোমাবর্ষণ হল। জানা গেছে, ইরাকের কালসো বেইজে শুক্রবার (১৯ এপ্রিল) রাতে হামলা চালানো হয়।

ওই বেসে থাকছিল ইরানপন্থী প্যারামিলিটারি গ্রুপ হাসেদ–আল–শাবি। লাগাতার গোলাবর্ষণে ১ জনের মৃত্যু ও ৮ জনের আহত হওয়ার খবর পাওয়া গেছে। মজুত রাখা অস্ত্রশস্ত্রেরও ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। ইসরায়েলের পাশে দাঁড়ালেও হামলার দায় নিজেদের উপর নেয়নি আমেরিকা।
তথ্যসূত্র: আজকাল অনলাইন