এবার উত্তরের ইদযাত্রা হবে আনন্দদায়ক: রাজশাহীর ডিআইজি

আপডেট: এপ্রিল ৩, ২০২৪, ১:৪৮ অপরাহ্ণ


সোনার দেশ ডেস্ক :


অন্য বছরের চেয়ে এবার উত্তরাঞ্চলের ইদযাত্রা স্বস্তিদায়ক হবে বলে উল্লেখ করেছেন রাজশাহী রেঞ্জের ডিআইজি মো. আনিসুর রহমান। এ সময় তিনি বলেন, এবার ইদযাত্রা নির্বিঘ্ন করতে জেলা পুলিশের পক্ষ থেকে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে। গতবারের তুলনায় পুলিশের এমপ্লয়মেন্ট এবার বেশি থাকবে, পাশাপাশি সিনিয়র অফিসাররাও তদারকি করবেন।

বুধবার (৩ এপ্রিল) সকাল ১১টার দিকে সিরাজগঞ্জের হাটিকুমরুল গোলচত্বর এলাকায় পরিদর্শন শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।
ডিআইজি বলেন, বঙ্গবন্ধু সেতু থেকে হাটিকুমরুল এবং হাটিকুমরুল থেকে চান্দাইকোনা পর্যন্ত বেশ কয়েকবার পরিদর্শন করে গুরুত্বপূর্ণ স্থানগুলো চিহ্নিত করেছি।

সে অনুযায়ী পুলিশের ৭শো ফোর্স মোতায়েন থাকবে। সিনিয়র অফিসাররা তদারকিতে থাকবেন। পাশাপাশি থাকবে মোবাইল টিম, পেট্রলিং টিম। দুর্ঘটনাজনিত কারণে কিংবা রাস্তায় বিকল হওয়া গাড়ি দ্রুত অপসারণের জন্য বিভিন্ন স্পটে ৬টি রেকার রাখা হয়েছে। যানজট মনিটরিঙের জন্য রয়েছে ড্রোনের ব্যবস্থা।

তিনি বলেন, ইদের সময় মহাসড়কগুলোতে থ্রি-হুইলার কোনোভাবেই চলতে দেয়া হবে না। প্রত্যেকটা লিংকরোড আমরা সিল করে দেব, যাতে থ্রি হুইলার মহাসড়কে উঠতে না পারে। ফিটনেসবিহীন গাড়ির বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। মলম পার্টিসহ বিভিন্ন প্রতারক ও ছিনতাইকারী চক্রের বিগত ৫-৭ বছরের তালিকা নিয়ে কাজ করা হচ্ছে। তাদের বিরুদ্ধে অভিযান চলছে। ইদ পরবর্তী এক সপ্তাহ পর্যন্ত এ অভিযান চলবে।

এসময় সিরাজগঞ্জ পুলিশ সুপার মো. আরিফুর রহমান মণ্ডল,অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) মো. শামসুল আলম, অতিরিক্ত পুলিশ সুপার (শাহজাদপুর সার্কেল) কামরুজ্জামান, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) রেজওয়ান আহমেদ, উপস্থিত ছিলেন।
তথ্যসূত্র: বাংলানিউজ