এবার উড়ন্ত মোটরসাইকেল আসছে

আপডেট: মার্চ ২, ২০১৭, ১২:১৯ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক



মার্কিন মহাকাশ গবেষণা সংস্থা নাসার সাবেক ইঞ্জিনিয়ারদের সহায়তায় গাড়ি প্রস্তুতকারক প্রতিষ্ঠান বিএমডব্লিউ উড়ন্ত মোটরসাইকেল বাজারে আনার ঘোষণা দিয়েছে। ইতিমধ্যে এ মোটরসাইকেলের একটি রেপ্লিকাও তৈরি করেছে বিএমডব্লিউ।
বিএমডব্লিউদর নতুন এই উদ্যোগে যৌথভাবে কাজ করবে লেগো নামের অপর একটি প্রতিষ্ঠান। উড়ন্ত এই মোটরসাইকেলের নাম রাখা হয়েছে বিএমডব্লিউ আর ১২০০ জিএস অ্যাডভেঞ্চার বাইক।
উড়ন্ত এই মোটরসাইকেলের নকশায় সহায়তা করেছে বিখ্যাত টয় কোম্পানি দ্য লেগো। প্রায় ৬০৩টি পার্টস দিয়ে তৈরি করা হয়েছে পুরো মোটরসাইকেলে মডেল। এর পর ওই মডেলের হুবহু রূপদান করেছে বিএমডব্লিউদর ইঞ্জিনিয়াররা। চলতি বছরের জানুয়ারিতেই প্রকাশ্যে এসেছিল এই মডেল।
বিএমডব্লিউ মোটোরাডের সেলস এবং মার্কেটিংয়ের প্রধান হেনার ফস্ট জানিয়েছেন, লেগো গ্রুপকে অনুরোধ করা হয়েছিল ডিজাইনে নতুনত্ব আনার জন্য। বিএমডব্লিউ এবং লেগোর এই দুই সংস্থার মধ্যে দারুণ মিল রয়েছে, দুই সংস্থাই নতুন ভাবনা নিয়ে কাজ করে। তাই যৌথ প্রচেষ্টায় তৈরি করা সম্ভব হয়েছে এমন বাইক।
বিএমডব্লিউ মোটোরাডের হাত ধরে খুব তাড়াতাড়ি আসতে চলেছে উড়ন্ত মোটরসাইকেল। তবে এখনও স্পষ্ট নয় এই বাইক বাণিজ্যিকভাবে বিক্রি হবে কিনা!-জাগোনিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ