এবার সব ইন্দো-বাংলা সীমান্ত আউটপোস্টেই মিলবে এন্ট্রি ভিসা

আপডেট: জুন ৪, ২০১৭, ১:০৬ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক


ভারতের সঙ্গে বাংলাদেশের সব স্থলবন্দরেই পূর্ণ এন্ট্রি ভিসা চালু করা হবে। জানিয়ে দিলেন বাংলাদেশে ভারতের হাই কমিশনার হর্ষবর্ধন শ্রিংলা। বর্তমানে পেট্রাপোল-বেনাপোল ও হারিদাসপুর দুটি স্থলবন্দরকে ব্যবহার করা হচ্ছে। এর ফলে সমস্ত স্থলবন্দর ব্যবহার করার অনুমতি পাবেন বাংলাদেশিরা।
বর্তমানে পেট্রাপোল- বেনাপোল ও হারিদাসপুর দুটি স্থলবন্দরকে ব্যবহার করা হচ্ছে। শনিবার ঢাকা থেকে ১৮০ কিলোমিটার দূরের জেলা ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দর দিয়ে আগরতলা যাওয়ার পথে ভারতের হাই কমিশনার জানান একথা। বন্দরে সাংবাদিকদের প্রশ্নের জবাবে হর্ষবর্ধন শ্রীংলা বলেন, ‘আমাদের অভিবাসন চেকপোস্ট রয়েছে। এগুলি একত্রিত করার চেষ্টা চলছে। তারপর সামগ্রিকভাবে ব্যবহারের অনুমতি নিতে হবে। ফুল ভিসা এন্ট্রির কাজ তারপর হবে। ভারত ও বাংলাদেশ সীমান্তে আমাদের অভিবাসন চেক পোস্টকে একত্রিত করছি। একবার নেটওয়ার্ক প্রতিষ্ঠিত হলে সমস্ত স্থলবন্দর ব্যবহার করার অনুমতি দিতে পারব।’
ভারতীয় হাই কমিশনার আখাউড়া স্থলবন্দরে পৌঁছলে তাকে শুভেচ্ছা জানান আখাউড়া উপজেলা নির্বাহী অফিসার মহম্মদ সামসুজ্জামান, আখাউড়া থানার অফিসার ইনচার্জ মহম্মদ মোশারফ হোসেন তরফদার-সহ বন্দর কর্তৃপক্ষ।
তথ্যসূত্র: সংবাদ প্রতিদিন