এবার হিমু চরিত্রে চঞ্চল চৌধুরী

আপডেট: জুলাই ১৯, ২০১৭, ১২:৪৬ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক



বাংলা সাহিত্যের তুমুল জনপ্রিয় চরিত্রের নাম ‘হিমু’। অমর কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের সৃষ্ট কালজয়ী এ চরিত্র মুগ্ধ করে রেখেছে তিন প্রজন্মের দর্শক। লেখক চলে গেছেন, থেমে গেছে নতুন নতুন সব গল্প নিয়ে হিমুর আবির্ভাব। তবু পাঠকের অন্তরে সমানতালেই রয়ে গেছে হিমুর জন্য ভালোবাসা। সেই হিমু চরিত্রে এবার টিভির পর্দায় হাজির হচ্ছেন ‘আয়না’ খ্যাত অভিনেতা চঞ্চল চৌধুরী। বৈচিত্র্যপূর্ণ চরিত্রে অভিনয়ের মাধ্যমে এরই মাধ্যে সবার নজর কেড়েছেন এই অভিনেতা। নাটক, চলচ্চিত্রে তিনি বিস্ময়কর এক সফল নাম। দীর্ঘদিনের ক্যারিয়ারে সুযোগ হয়েছে হুমায়ূন আহমেদের গল্পে কাজ করারও। বর্তমানে তিনি জয়া আহসানের প্রযোজনায় সরকারি অনুদানে নির্মিত ছবি ‘দেবী’তে মিসির আলি চরিত্রে কাজ করছেন। সেই চমক দেখার অপেক্ষায় দিন গুনছে বাংলা চলচ্চিত্রের দর্শক। তার আগেই তিনি নতুন চমক নিয়ে হাজির হচ্ছেন হিমু চরিত্রে।
হুমায়ূন আহমেদের গল্পে রাজু আলীম নির্মাণ করেছেন ‘রুপার জন্য ভালোবাসা’। আজ সন্ধ্যায় হুমায়ূন আহমেদের প্রয়াণ দিবসে চ্যানেল আইতে প্রচার করা হবে নাটকটি। এতে হিমুর চরিত্রে আছে চঞ্চল আর রুপার চরিত্রে অভিনয় করেছেন টয়া।
চঞ্চল জাগো নিউজকে নাটকটি নিয়ে বলেন, ‘হিমু আমার নিজেরও খুব প্রিয় চরিত্র। ভালো লাগছে এই চরিত্রে অভিনয় করছি ভেবে। হুমায়ূন আহমেদের গল্প নিয়ে নতুন করে বলার কিছু নেই। আশা করি এর নিমাণ ও অভিনয় দিয়ে আমরা নতুন করে ভালো লাগা দিতে পারবো।’
নাটকটি পরিচালনার পাশাপাশি চিত্রনাট্যও লিখেছেন রাজু আলীম। চিত্রগ্রহণে রয়েছেন জোবায়েদ হোসেন তুফান। চঞ্চল চৌধুরী, টয়া ছাড়াও এতে অভিনয় করেছেন ঈশানা খান, শহিদুল আলম সাচ্চু, কাজী উজ্জল, ইকবাল বাবু, রিয়াস হোসেন, মাহবুব আলম, মুনা চৌধুরী প্রমুখ।

এ বিভাগের অন্যান্য সংবাদ