এমপির অধীনে দল নয়, দলের অধীনে এমপি : আসাদ

আপডেট: জানুয়ারি ২০, ২০২৪, ৮:১৭ অপরাহ্ণ


সংবাদ বিজ্ঞপ্তি:


রাজশাহী-৩ আসনের সংসদ সদস্য মোহা. আসাদুজ্জামান আসাদ বলেছেন, সংসদ সদস্যের অধীনে দল নয়, দলের অধীনে সংসদ সদস্য। আওয়ামীলীগ চলবে দলীয় ফোরামের সিদ্ধান্ত অনুযায়ী। এখানে সংসদ সদস্য হিসেবে আমি কোন সিদ্ধান্ত চাপিয়ে দিতে চাই না। দলীয় অনুষ্ঠানে সংসদ সদস্য হিসেবে ব্যানারে তার ছবি ব্যবহার না করে শুধুমাত্র বঙ্গবন্ধু ও দলীয় প্রধান শেখ হাসিনার ছবি দেয়ার আহবান জানান আসাদ। তিনি দলীয় নেতাদের প্রতি অনুরোধ রেখে বলেন, বঙ্গবন্ধু ও দলীয় প্রধানের ছবিই থাকবে দলীয় অনুষ্ঠানের ব্যানারে। এখানে যদি এমপির ছবি বড় করে দেন তাহলে দল হয়ে গেলো এমপির অধীনে। এটি কখনোই করবেন না। এমপির অধীনে দল নয়, দলের অধীনে এমপি।

অতীতে কী হয়েছে সেটি ভুলে গিয়ে এখন থেকে এটি বাস্তবায়ন করবেন। রাজশাহীর পবায় দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনত্তর বিশেষ বর্ধিত সভায় প্রধান অতিথির বক্তব্যে আসাদুজ্জামান আসাদ এসব কথা বলেন।
শনিবার (২০ জানুয়ারি) দুপুরে উপজেলা হলরুমে পবা উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠন বর্ধিত সভার আয়োজন করে।
উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ইয়াসিন আলীর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক হাফিজুর রহমান হাফিজের সঞ্চালনায় এই সভায় স্থানীয় আওয়ামী লীগ নেতৃবৃন্দ বক্তব্য দেন।

সংসদ সদস্য আসাদুজ্জামান আসাদ বলেন, আমি বরাবরই নিয়ম মেনে রাজনীতি করা মানুষ। আমি চাই আওয়ামীলীগ চালাবেন দলীয় নেতৃবৃন্দ। আমার কাছে সমস্যা নিয়ে বা দলীয় যেকোন বিষয় নিয়ে যে কেউ আসতেই পারেন। কিন্তু দলীয় নেতাদের উপেক্ষা করে আমার কাছে আসবেন না। সামনে উপজেলা পরিষদের নির্বাচন। এই নির্বাচন নিয়ে যেকোন সিদ্ধান্ত নিবেন তৃণমূলের আওয়ামীলীগ নেতারা। আওয়ামীলীগকে সুসংগঠিত রাখা আমাদের প্রত্যেকের দায়িত্ব। এটা থেকে বিচ্যুত হওয়া যাবে না।

দলীয় নেতা কর্মীদের উদ্দেশ্যে আসাদুজ্জামান বলেন, এই এলাকার বড় একটি সমস্যা পুকুর খনন। ফসলি জমি নষ্ট করে পুকুর বানানো যাবে না। সরকারী নীতিমালার বাইরে গিয়ে পুকুর খননের বিষয়ে কোন অনুরোধ নিয়ে অনুগ্রহ করে আমার কাছে আসবেন না। আসাদুজ্জামান বলেন, শিক্ষা প্রতিষ্ঠান নিয়ে নিয়োগ বাণিজ্য করা যাবে না। গভীর নলকূপ অপারেটর নিয়োগের ক্ষেত্রে নিয়ম মেনে চলতে হবে। এক্ষেত্রে রাজনৈতিক প্রতিহিংসার সুযোগ নেই। অনুষ্ঠানে স্থানীয় আওয়ামীলীগ ও সহযোগি সংগঠনের নেতা কর্মীরা উপস্থিত ছিলেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ