এমপি-মন্ত্রী হওয়া সম্ভব, মুক্তিযোদ্ধা নয় : সাংসদ এনামুল

আপডেট: ডিসেম্বর ১৭, ২০১৬, ১১:৩৭ অপরাহ্ণ

বাগমারা প্রতিনিধি :


মুক্তিযোদ্ধাদের অনেক ত্যাগ ও প্রাণের বিনিময়ে বাংলাদেশর লাল সবুজের পতাকা। বাংলাদেশ মানেই মুক্তিযোদ্ধা। তাঁদের বাদ দিয়ে বাংলাদেশের অস্তিত্ব কল্পনা করা সম্ভব নয়। তিনি বলেছেন, দেশের এমপি, মন্ত্রী হওয়া সম্ভব, কিন্তু মুক্তিযোদ্ধা হওয়া সম্ভব নয়। তিনি গত শুক্রবার সকালে উপজেলা প্রশাসন কর্তৃক আয়োজিত মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেছেন।
তিনি বলেন, মুক্তিযোদ্ধারা জাতীর শ্রেষ্ঠ সন্তান। তাঁদের সম্মান সর্বাগ্রে। বর্তমান সরকার ক্ষমতায় আসার পর মুক্তিযোদ্ধাদের মাসিক ভাতাসহ বিভিন্ন সুযোগ-সুবিধা বৃদ্ধি করেছে। মুক্তিযোদ্ধাদের বাড়ি-ঘর তৈরি করে দিয়েছে সরকার। ইতিমধ্যে ছয়টি পাকা বাড়ি সরকার তৈরি করে দেয়া হয়েছে। আগামী এক বছরের মধ্যে আরও ছয়টি বাড়ি তৈরি করার পরিকল্পনা রয়েছে। তিনি বলেন, বাগমারায় মুক্তিযোদ্ধা কমপ্লেক্স নির্মাণ করার পরিকল্পনা রয়েছে। জমি সংক্রান্ত জটিলতার কারণে এতোদিন সম্ভব হয়নি। পৌরসভার মধ্যে একখন্ড জমি পাওয়া গেছে। তা মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে। অচিরেই এর নির্মাণ কাজ শুরু হবে। তিনি বলেছেন, মুক্তিযোদ্ধাদের ত্যাগের মহিলা নতুন প্রজন্মের কাছে ছড়িয়ে দিতে হবে। নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের চেতনায় গড়ে তুলতে হবে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা নাছরিন আক্তারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাকিরুল ইসলাম সান্টু, সহকারী কমিশনার (ভূমি) আলমগীর হোসেন, থানার ওসি সেলিম হোসেন। উপস্থিত ছিলেন, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার সাহার আলী, উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি মতিউর রহমান টুকু, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক গোলাম সারোয়ার আবুল, সিরাজ উদ্দিন সুরুজ,মাহাবুবুর রহমান, সহদপ্তর সম্পাদক নুরুল ইসলাম, ভবানীগঞ্জ কলেজের অধ্যক্ষ হাতেম আলী, উপজেলা শিক্ষা কর্মকর্তা মীর মস্তাফিজুর রহমান, উপজেলা প্রকৌশলী সানোয়ার হোসেন প্রমুখ।
শেষে সাংসদের পক্ষে প্রত্যেক মুক্তিযোদ্ধা, শহীদ ও মৃত মুক্তিযোদ্ধাদের পরিবারের সদস্যদের একটি করে শীতবস্ত্র (সোয়েটার) দেওয়া হয়।এছাড়াও বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরষ্কার দেওয়া হয়।
পরে সাংসদের উদ্যোগে ভবানীগঞ্জ কেন্দ্রিয় শহীদ মিনার চত্ত্বরে সাংস্কৃতিক সন্ধ্যার আয়োজন করা হয়। সেখানেও সাংসদ এনামুল হক প্রধান অতিথি থেকে বক্তব্য দেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ