এশিয়া কাপের আশা টিকে রইল

আপডেট: জুন ৯, ২০২০, ১২:৫৫ অপরাহ্ণ

সোনার দেশ ডেস্ক:


যে পরিস্থিতি, তাতে এশিয়া কাপ স্থগিতের সিদ্ধান্তই আসার কথা ছিল। কিন্তু সোমবার এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (এসিসি) ভার্চুয়াল মিটিং থেকে কোনো দুঃসংবাদ আসেনি, সুসংবাদও নয়।
বলা যায়, বড় কোনো সিদ্ধান্ত ছাড়াই শেষ হলো এসিসির সভা। ফলে এশিয়া কাপ নিয়ে ধোঁয়াশা কাটেনি। পরের সভায় হয়তো চূড়ান্ত সিদ্ধান্ত আসতে পারে।
এবারের এশিয়া কাপের আয়োজক পাকিস্তান। তবে করোনাভাইরাসের প্রকোপ বাড়ার আগে থেকেই কথা হচ্ছিল, ভেন্যু হয়তো পরিবর্তন হয়ে যাবে। যেহেতু পাকিস্তানের মাটিতে খেলবে না ভারত। সেক্ষেত্রে সংযুক্ত আরব আমিরাতকে বিকল্প ভেন্যু ধরে পরিকল্পনা চলছিল।
সোমবারের সভায় মূল আলোচ্য বিষয় ছিল এই এশিয়া কাপ। সেপ্টেম্বরে অনুষ্ঠেয় এই টুর্নামেন্টের বিকল্প ভেন্যু কোথায় হতে পারে, সেটি নিয়ে আলোচনা হয়েছে। তবে চূড়ান্ত কোনো সিদ্ধান্তে আসতে পারেনি সদস্যরা।
সভায় সভাপতিত্ব করেন এসিসির প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপন। এতে প্রথমবারের মতো অংশ নেন ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই) সভাপতি সৌরভ গাঙ্গুলি।
প্রসঙ্গত, নাজমুল হাসান পাপন এসিসি সভাপতির দায়িত্ব নেয়ার পর ২০১৮ সালের ডিসেম্বরে ঢাকায় সংস্থার প্রথম নির্বাহী কমিটির বৈঠক অনুষ্ঠিত হয়েছিল। সেখানেই সিদ্ধান্ত নেওয়া হয়, ২০২০ সালে পাকিস্তানে হবে এশিয়া কাপের আসর।
তথ্যসূত্র: জাগোনিউজ