এসএসসির টেস্ট পরীক্ষার ফল ৩০ নভেম্বরের মধ্যে

আপডেট: সেপ্টেম্বর ২৮, ২০২২, ৩:২৮ অপরাহ্ণ


সোনার দেশ ডেস্ক :


আগামী ২০২৩ সালের এসএসসি পরীক্ষার্থীদের নির্বাচনী পরীক্ষা গ্রহণ করে চলতি বছরের ৩০ নভেম্বরের মধ্যে ফলাফল প্রকাশের নির্দেশ দিয়েছে আন্তঃশিক্ষা বোর্ড।

বুধবার (২৮ সেপ্টেম্বর) আন্তঃশিক্ষা বোর্ড পরীক্ষা নিয়ন্ত্রক উপকমিটির আহ্বায়ক ও ঢাকা শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর মো. আবুল বাশার স্বাক্ষরিত চিঠিতে এ নির্দেশনা দেওয়া হয়।
এসএসসি পর্যায়েল সব শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক ও অধ্যক্ষকে এ নির্দেশনা দেওয়া হয়েছে।

চলতি বছরে এসএসসি ও সমমানের পরীক্ষা পুনর্বিন্যাসকৃত সংক্ষিপ্ত সিলেবাসে ৩ ঘণ্টার পরিবর্তে ২ ঘণ্টা অনুষ্ঠিত হচ্ছে। গত ১৫ সেপ্টেম্বর থেকে এ পরীক্ষা শুরু হয়।

বোর্ড সূত্র জানায়, করোনা মহামারির কারণে গত দুই বছর থেকে এসএসসি পরীক্ষা পিছিয়ে যাওয়ায় আগামী বছর এগিয়ে নিয়ে আসতে নির্বাচনী পরীক্ষা গ্রহণ ও ফল প্রকাশের সময় নির্ধারণ করে দেওয়া হয়েছে। এরআগের বছরগুলোতে এসএসসি পরীক্ষা সাধারণত ফেব্রুয়ারিতে এবং এইচএসসি পরীক্ষা এপ্রিলে অনুষ্ঠিত হতো।

এরআগে বোর্ডের এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, ২০২৩ সালের এসএসসি ও সমমান এবং এইচএসসি ও সমমান পরীক্ষা সব বিষয়ে অনুষ্ঠিত হবে। এসএসসি পর্যায়ে আইসিটি পরীক্ষার পূর্ণ নম্বর ৫০ এবং অন্যান্য প্রতিটি বিষয়ে ৩ ঘণ্টা সময়ে ১০০ নম্বরের পরীক্ষা অনুষ্ঠিত হবে।
তথ্যসূত্র: বাংলানিউজ