এসএসসি পরীক্ষার প্রথম দিনে রাজশাহী বোর্ডে অনুপস্থিত ৪৩১

আপডেট: ফেব্রুয়ারি ২, ২০১৭, ১১:৩৯ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক



মাধ্যমিক ও সমমান স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষার প্রথম দিনে রাজশাহী শিক্ষাবোর্ডের ৪৩১ জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশ নেয়নি। এ দিন বাংলা প্রথমপত্র, সহজ বাংলা প্রথমপত্র এবং বাংলা ভাষা ও বাংলাদেশের সংস্কৃতির প্রথমপত্রের পরীক্ষা অনুষ্ঠিত হয়।
গতকাল বৃহস্পতিবার রাজশাহী মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষাবোর্ডের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়, রাজশাহী শিক্ষাবোর্ডের আওতায় বিভাগের ৮ জেলায় এবার মোট পরীক্ষার্থীর সংখ্যা এক লাখ ৬১ হাজার ৯০০ জন। তবে পরীক্ষায় অংশ নিয়েছে এক লাখ ৬১ হাজার ৪৬৯ জন।
অনুপস্থিত ৪৩১ পরীক্ষার্থীর মধ্যে ৭১ জন রাজশাহীর, ৩৯ জন চাঁপাইনবাবগঞ্জের, ৫৯ জন নাটোরের, ৫৮ জন নওগাঁর, ৫৬ জন পাবনার, ৭০ জন সিরাজগঞ্জের, ৬৬ জন বগুড়ার ও ১২ জন বগুড়া জেলার। অনুপস্থিতির হার শূন্য দশমিক ২৬ শতাংশ।
এদিকে গতকাল পরীক্ষা চলাকালে কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার সংবাদ পাওয়া যায়নি। এবার মোট ২৩২টি কেন্দ্রে পরীক্ষা নেয়া হচ্ছে। এসব কেন্দ্রে কোনো পরীক্ষার্থী কিংবা পরিদর্শক বহিস্কৃত হননি। সব জায়গায় সুষ্ঠুভাবে পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।
পরীক্ষা শুরুর পর রাজশাহী শিক্ষাবোর্ডের চেয়ারম্যান প্রফেসর আবুল কালাম আজাদ ও পরীক্ষা নিয়ন্ত্রক তরুণ কুমার সরকার মহানগরীর বিভিন্ন কেন্দ্র ঘুরে দেখেন। এ সময় শিক্ষাবোর্ডের ঊর্ধ্বতন কর্মকর্তারাও তাদের সঙ্গে ছিলেন।
এবার রাজশাহী শিক্ষাবোর্ডের মোট পরীক্ষার্থীর মধ্যে নিয়মিত এক লাখ ৬০ হাজার ৩১১ জন। আর মান উন্নয়নে ৩৩১ জন ও অনিয়মিত ৬ হাজার ৭৩০ জন পরীক্ষার্থী রয়েছে। মোট পরীক্ষার্থীর মধ্যে রাজশাহী জেলায় ২৮ হাজার ৪৮৭ জন, চাঁপাইনবাবগঞ্জে ১২ হাজার ৪৯ জন, নাটোরে ১৫ হাজার ৭৪২ জন, নওগাঁয় ২০ হাজার ৮৯১ জন, পাবনায় ২৪ হাজার ৩০৬ জন, সিরাজগঞ্জে ২৮ হাজার ৮৯ জন, বগুড়ায় ২৮ হাজার ৬২৩ জন ও জয়পুরহাটে ৮ হাজার ৩৮৫ জন শিক্ষার্থী রয়েছে।

এ বিভাগের অন্যান্য সংবাদ