এসিডির শিশু বিবাহ প্রতিরোধে অংশীজন সংলাপ

আপডেট: সেপ্টেম্বর ১৪, ২০২২, ১১:০৪ অপরাহ্ণ

সংবাদ বিজ্ঞপ্তি :


এসিডির শিশু বিবাহ প্রতিরোধে অংশীজন সংলাপ অনুষ্ঠিত হয়েছে। বুধবার (১৪ সেপ্টেম্বর) এ্যাসোসিয়েশন ফর কম্যুনিটি ডেভেলপমেন্ট-এসিডির আয়োজনে এবং ইউনিসেফের সহযোগিতায় রাজশাহী জেলার মোহনপুর উপজেলার ঘাসিগ্রাম ইউনিয়ন পরিষদ হলরুমে বিকেল ৩টায় শিশুবিবাহ রোধে এক অংশীজন সংলাপের আয়োজন করা হয়।

ঘাসিগ্রাম ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. আজহারুল ইসলাম এর সভাপতিত্বে এসিডি নির্বাহী পরিচালক সালীমা সারোয়ার শুভেচ্ছা বক্তব্যে শিশু বিবাহ রোধে একটি সমন্বিত কর্মপরিকল্পনা ও সকলকে এগিয়ে আসার আহ্বান জানান। এসিডি প্রোগ্রাম ম্যানেজার মনিরুল ইসলাম পায়েল কার্যক্রমের গুরুত্বপূর্ণ দিক তুলে ধরেন এবং অনুষ্ঠান সঞ্চালনা করেন।

অংশীজন সংলাপে ইউনিসেফ’র চিফ অফ এসবিসি ব্রিগিথ জব জনসন, এসবিসি স্পেশালিস্ট তানিয়া সুলতানা, এসবিসি অফিসার মনজুর আহম্মেদ, মোহনপুর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান সানজিদা রহমান রিক্তা, মোহনপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসা কর্মকর্তা ডা. মো. রাশেদুল ইসলাম, এসিডি ডিরেক্টর প্রোগ্রাম শারমিন সুবরীনা, নির্বাচিত জনপ্রতিনিধি, শিক্ষক, সাংবাদিক, কাজী, ইমাম, অভিভাবক, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

ইউনিসেফ’র চিফ অফ এসবিসি ব্রিগিথ জব জনসন বলেন, শিশু বিবাহ প্রতিরোধে আমাদের মানসিকতার পরিবর্তন ঘটাতে হবে। একটি ইতিবাচক মানসিকতা পোষণের মাধ্যমে একদিকে যেমন শিশুর জন্য উন্নত ভবিষ্যত বিনির্মাণ করা সম্ভব, অন্যদিকে শিশু বিবাহ বন্ধেও কার্যকর ভূমিকা রাখবে।