ওফা’র হাই ফ্লো ন্যাজাল ক্যানোলা রামেক হাসপাতালকে দিলেন মেয়র লিটন

আপডেট: জুন ১৯, ২০২১, ১১:১৩ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:


রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন করোনায় আক্রান্তদের জন্য ওল্ড ফৌজিয়ানস এসোসিয়েশন (ওফা) থেকে প্রাপ্ত একটি হাই ফ্লো ন্যাজাল ক্যানোলা রাজশাহী মেডিকেল কলেজ ও হাসপাতাকে প্রদান করেছেন। শনিবার রাত সাড়ে ৮টায় নগর ভবনে রামেক হাসপাতালের উপ-পরিচালক ডা. সাইফুল ফেরদৌসের হাতে তুলে দেন মেয়র মহোদয়।
এ সময় রাজশাহী সিটি কর্পোরেশনের ২১নং ওয়ার্ড কাউন্সিলর মো. নিযাম উল আযিম, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. এফএএম আঞ্জুমান আরা বেগম উপস্থিত ছিলেন।
এরআগে শনিবার দুপুরে নগর ভবনে মেয়র দপ্তরকে হাই ফ্লো ন্যাজাল ক্যানোলা হস্তান্তর করে ওল্ড ফৌজিয়ানস এসোসিয়েশন। রাসিক মেয়রের পক্ষে এটি গ্রহণ করেন প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. এফএএম আঞ্জুমান আরা বেগম। এ সময় রাজশাহী সিটি করপোরেশনের ২১নং ওয়ার্ড কাউন্সিলর মো. নিযাম উল আযিম, ২৪নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ আরমান আলী, রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের এনেসথেসিওলজিস্ট ডা. ইশতিয়াক আহম্মদ রাশাদ, বিশিষ্ট ব্যবসায়ী খালেদ মোহাম্মদ সেলিম, রাসিকের মেডিকেল অফিসার ডা. তারিকুল ইসলাম বনি প্রমুখ উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, দেশের উত্তরাঞ্চলে করোনা সংক্রমণ বেড়ে যাওয়ার প্রেক্ষাপটে এই হাই ফ্লো ন্যাজাল ক্যানোলা উপহার দিয়েছে ফৌজদারহাট ক্যাডেট কলেজের প্রাক্তন ছাত্রদের সংগঠন ওল্ড ফৌজিয়ানস এসোসিয়েশন (ওফা)। অত্যাধুনিক এই যন্ত্র উচ্চ মাত্রার অক্সিজেন সরবরাহে সক্ষম। গুরুতর করোনা আক্রান্ত রোগীর জীবন বাঁচাতে এটি সহায়ক। মহামারীর সময় আরও নানারকম সামাজিক কার্যক্রমের মাধ্যমে দেশ ও জাতির সেবা করে চলেছে ফৌজদারহাট ক্যাডেট কলেজের প্রাক্তন ছাত্রদের এই সংগঠন।

এ বিভাগের অন্যান্য সংবাদ