ওমানকে হারিয়ে মধুর প্রতিশোধ বাংলাদেশের

আপডেট: মে ২৪, ২০২২, ২:০৩ অপরাহ্ণ

ফাইল ছবি

সোনার দেশ ডেস্ক :


দিন দশেক আগের স্মৃতি হতাশার। কিন্তু এবার শুরুতেই মিলল বদলা নেওয়ার আভাস। মাঝে কিছুটা অনিশ্চিয়তার দোলাচল খেলে গেল বটে, তবে শেষ পর্যন্ত ওমানকে হারিয়ে এশিয়া কাপ হকিতে ঠিকই শোধ তুলল বাংলাদেশ।

ইন্দোনেশিয়ার জাকার্তায় জেবিকে ফিল্ডে মঙ্গলবার পুল ‘বি’-এর ম্যাচে ২-১ গোলে জিতেছে বাংলাদেশ। আশরাফুল ইসলাম ও রকিবুল হাসান একটি করে গোল করেন।

বাংলাদেশ গোল পেয়ে যায় প্রথম কোয়ার্টারেই। ষষ্ঠ মিনিটে পেনাল্টি কর্নার থেকে লক্ষ্যভেদ করেন আশরাফুল। দক্ষিণ কোরিয়ার কাছে হেরে যাওয়া ম্যাচেও একমাত্র গোলটি করেছিলেন তিনি। দ্বিতীয় কোয়ার্টারের শুরুতে সমতা ফেরায় ওমান।

৪০তম মিনিটে রকিবুল পেনাল্টি কর্নার থেকে গোল করে ফের এগিয়ে নেন বাংলাদেশকে।
সবশেষ এশিয়ান গেমসের হকি ডিসিপ্লিনের বাছাইয়ে ৬-২ গোলের হারের প্রতিশোধের আশা জাগে নতুন করে। বাকি ২০ মিনিট পার করে দিয়ে চাওয়া পূরণের আনন্দ নিয়েই মাঠ ছাড়ে বাংলাদেশ।

দক্ষিণ কোরিয়ার কাছে ৬-১ গোলে হেরে এ প্রতিযোগিতা শুরু করা বাংলাদেশ পুল পর্বে নিজেদের তৃতীয় ও শেষ ম্যাচে মালয়েশিয়ার মুখোমুখি হবে। এ মুহূর্তে দুই ম্যাচে ৩ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে গোবিনাথান ইমানের দল। সেমি-ফাইআল খেলার আশাও রেখেছে বাঁচিয়ে।

৩ করে পয়েন্ট মালয়েশিয়া ও দক্ষিণ কোরিয়াও। তবে তারা এক ম্যাচ কম খেলেছে।
এশিয়া কাপের সবশেষ আসর ২০১৭ সালে বসেছিল ঢাকায়। সেবার সেমি-ফাইনালে চীনের কাছে ৩-৩ ড্রয়ের পর টাইব্রেকারে ৪-৩ ব্যবধানে হেরে পঞ্চম স্থান নির্ধারণী ম্যাচে উঠেছিল বাংলাদেশ। জাপানের কাছে ৪-০ গোলে হেরে হয়েছিল ৬ষ্ঠ।
তথ্যসূত্র: বিডিনিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ