ওয়েস্ট ইন্ডিজের কাছে হেরে শেষ যুক্তরাষ্ট্রের সেমির স্বপ্ন

আপডেট: জুন ২২, ২০২৪, ১২:২২ অপরাহ্ণ


সোনার দেশ ডেস্ক :


গ্রুপ পর্বের ফর্ম সুপার এইটে টেনে আনতে পারলো না যুক্তরাষ্ট্র। টানা দুই ম্যাচ হেরে গেলো তারা। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে শুরুতে ব্যাটাররা রান পেলেন না। পরে ক্যারিবীয় ব্যাটারদের ঝড়ে রীতিমতো উড়ে গেছে যুক্তরাষ্ট্রে বোলাররা।

শনিবার টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার এইটের ম্যাচে যুক্তরাষ্ট্রকে ৯ উইকেটে হারিয়েছে ওয়েস্ট ইন্ডিজ। এ ম্যাচে শুরুতে ব্যাট করে ১২৮ রানে অলআউট হয়ে গেছে যুক্তরাষ্ট্র। পরে ওই রান সহজেই তাড়া করে ক্যারিবীয়রা। এই হারের পর সেমিফাইনালের স্বপ্ন শেষ হয়ে গেছে যুক্তরাষ্ট্রের। ওয়েস্ট ইন্ডিজ এক জয় নিয়ে ইংল্যান্ডের সমান পয়েন্ট, তবে নেট রান রেটে এগিয়ে তারা।

দলীয় সংগ্রহ কেবল ৩ রান থাকতে প্রথম উইকেট হারিয়ে ফেলে ওয়েস্ট ইন্ডিজ। আন্দ্রে রাসেলের ওভারে ৭ বলে ২ রান করা স্টিভেন টেলরের ক্যাচ নেন রস্টন চেজ। এরপর আন্দ্রেস গৌওস ও নিতিশ কুমার মিলে গড়েন ৪৮ রানের জুটি।
২ চারে ১৬ বলে ২৯ রান করা গৌওসকে ফিরিয়ে এই জুটি ভাঙেন আলজারি জোসেফ। এর কিছুক্ষণ পরই ১৯ বলে ২০ রান করা গুদাকেশ মোতিকে এলবিডব্লিউ করেন গুদাকেশ মোতি।

অধিনায়ক অ্যারন জোন্সও ১১ বলে ১১ রান করে আউট হন। শেষদিকে রান করতে পারেন কেবল মিলিনাদ কুমার ও শেল্ডে ভ্যান স্কাল্লাকইউক। ১৭ বল খেলে ১৮ রান করেন তিনি। ৬ বলে ১৪ রান করে দলকে একটা ভালো অবস্থায় নিয়ে আসেন আলি খান।

পরে ওই রান তাড়া করতে নেমে স্রেফ ১০ ওভার ৫ বলই দরকার হয় ওয়েস্ট ইন্ডিজের। নেট রান রেট এগিয়ে রাখার চেষ্টা শুরু থেকেই ছিল তাদের। ৬ ওভার ৬ বল খেলা উদ্বোধনী জুটিতে ৬৭ রান করে ক্যারিবীয়রা।

১৪ বল খেলা ১৫ রান করা জনসন চার্লস হারম্রিত সিংয়ের বলে ক্যাচ তুলে দেন। তবে আরেকপ্রান্তে ঠিকই ঝড় তোলেন শাই হোপ। ৪ চার ও ৮ ছক্কায় ৩৯ বলে ৮২ রান করেন তিনি। তার সঙ্গী হয়ে তিনে আসা নিকোলাস পুরানও ১২ বলে ১ চার ও ৩ ছক্কায় ২৭ রান করেন। সহজ জয় পায় যুক্তরাষ্ট্র।
তথ্যসূত্র: জাগোনিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ