ওয়ানডে সিরিজেও নেই ম্যাথুজ, শ্রীলঙ্কার অধিনায়ক থারাঙ্গা

আপডেট: মার্চ ১৮, ২০১৭, ১২:৩৪ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক



টেস্ট থেকে ছিটকে গেলেও বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে সিরিজে ফেরার কথা ছিল অ্যাঞ্জেলো ম্যাথুজের। যদিও শ্রীলঙ্কান অধিনায়ককে থাকতে হচ্ছে মাঠের বাইরেই। তাকে বাদ দিয়েই শুক্রবার ১৫ সদস্যের ওয়ানডে দল ঘোষণা করেছে শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড।
ম্যাথুজ ফিট হয়ে না উঠায় বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে লঙ্কানদের নেতৃত্ব দেবেন উপুল থারাঙ্গা। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সবশেষ ৫০ ওভারের ম্যাচেও অধিনায়কত্ব করেছেন বাঁহাতি এই ব্যাটসম্যান। গত ছয় মাসে চোটের কারণে দুটি টেস্ট সিরিজ মিস করেছেন ম্যাথুজ। পায়ের চোটে ভোগা লঙ্কান অধিনায়কের অবশ্য ফেরার সম্ভাবনা ছিল ওয়ানডে সিরিজ দিয়ে। শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ডের অন্তত সেই আশাই ছিল। কিন্তু পুরোপুরি ফিট হয়ে না উঠায় অধিনায়ককে নিয়ে সম্ভবত ঝুঁকি নিতে চাননি তারা।
টেস্ট সিরিজ শেষে বাংলাদেশের বিপক্ষে স্বাগতিকদের ওয়ানডে সিরিজ শুরু হবে ২৫ মার্চ ডাম্বুলায়। এই মাঠেই দুই দিন পর খেলবে দ্বিতীয় ওয়ানডে। আর ১ এপ্রিল সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে দুই দল মু্খােমুখি হবে কলম্বোয়।
শ্রীলঙ্কার ওয়ানডে দল : উপুল থারাঙ্গা (অধিনায়ক), নিরোশান ডিকবিলা, ধনাঞ্জয়া ডি সিলভা, কুশল মেন্ডিস, অসেলা গুনারতেœ, দিনেশ চান্ডিমাল, কুশল পেরেরা, ধানুস্কা গুনাথিলাকে, সুরঙ্গা লাকমাল, লাথিরু কুমারা, ভিকুম সঞ্জয়া, থিসারা পেরেরা, সাচিথ পাথিরানা, সেক্কুগে প্রসন্ন, লাকশান সান্দাকান।

এ বিভাগের অন্যান্য সংবাদ