ওয়ার্ড পর্যায়ে বিস্তৃত হচ্ছে রাসিক-এর সেবা কার্যক্রম

আপডেট: জানুয়ারি ২১, ২০২১, ১০:০৫ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক


জনগণের দোরগোড়ায় রাজশাহী সিটি করপোরেশনের সকল সেবা কার্যক্রম বিস্তৃতির লক্ষে নানা উদ্যোগ গ্রহণ করা হচ্ছে। পরিচ্ছন্নতাসহ পরিবেশ দুষণরোধে করণীয় বিষয়ে ওয়ার্ড কার্যালয়গুলোকে আরও কার্যকরি ভূমিকা রাখতে হবে।
বৃহস্পতিবার (২১ জানুয়ারি) দুপুরে নগর ভবন সিটি হল সভাকক্ষে রাসিকের বর্জ্য ব্যবস্থাপনা স্থায়ী কমিটির সভাপতি প্যানেল মেয়র-১ সরিফুল ইসলাম বাবু মহানগরীর ৩০টি ওয়ার্ডের প্রাইমারি ও সেকেন্ডারি ড্রেনের কাদামাটি এক্সাভেটর মেশিন দ্বারা পরিস্কার ও ড্রেনের উপর অবস্থিত অবৈধ স্থাপনা অপসারণ বিষয়ে ওয়ার্ড সচিব ও সুপার ভাইজারদের সমন্বয় সভায় একথা বলেন।
তিনি বলেন, মাননীয় মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের নেতৃত্বে বর্তমান পরিষদ দায়িত্ব গ্রহণের পর নিরলসভাবে কাজ করে যাচ্ছে। নাগরিক সেবার মান বৃদ্ধিতে রাসিকের আয় বৃদ্ধিতে নানা উদ্যোগ গ্রহণ করা হচ্ছে। পরিবেশ দূষণরোধ, সেবা বিষয়ে অভিযোগ, নাগরিক সেবা জনগণের দোরগড়ায় পৌঁছে দিতে ওয়ার্ড কার্যালয়গুলোকে আরও শক্তিশালী করা হবে। এ বিষয়ে ওয়ার্ড সচিবদের আরও দায়িত্বশীল ভূমিকা রাখতে হবে।
তিনি বলেন, বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকীতে পরিচ্ছন্নতায় বছরব্যাপী নানা কর্মসূচির গ্রহণ করা হয়েছিল। ব্যাপকভাবে কর্মকাণ্ড শুরু হলেও করোনা পরিস্থিতির কারণে সে কার্যক্রম বাস্তবায়নে শিথিলতা আসে। ১লা ফেব্রুয়ারি হতে ৩০টি ওয়ার্ডের প্রাইমারি ও সেকেন্ডারি ড্রেনের কাদামাটি অপসারণের উদ্যোগ নেয়া হয়েছে। কাউন্সিলরগণের মতামত নিয়ে প্রাইমারী ও সেকেন্ডারি ড্রেনের কাদামাটি অপসারণযোগ্য ড্রেনের তালিকা, ড্রেনের উপর অবস্থিত অবৈধ স্থাপনার তালিকা প্রস্তুত করতে বলা হয়েছে। সে প্রেক্ষিতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। ওয়ার্ডে নিয়োজিত পরিচ্ছন্নকর্মীদের নির্ধারিত পোশাক পরিধান করতে হবে। সেবার ক্ষেত্র উন্নত করতে সকলকে আন্তরিকভাবে দায়িত্ব পালনের অনুরোধ জানান। সভার শুরুতে ওয়ার্ড পর্যায়ের ব্যবসায় প্রতিষ্ঠানে প্রিমিসেস লাইসেন্স প্রদান বিষয়ে ভিডিও চিত্র উপস্থাপন করা হয়। এ বিষয়ে তথ্য জরিপ ফরম প্রদান করা হয়।
সভায় বর্জ্য ব্যবস্থাপনার স্থায়ী কমিটির সদস্য ৫নং ওয়ার্ড কাউন্সিলর কামরুজ্জামান, ১৩নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল মোমিন, ১৯নং ওয়ার্ড কাউন্সিলর তৌহিদুল হক সুমন, প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা শেখ মো. মামুন, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা.এফএএম আঞ্জুমান আরা বেগম, ত্রাণ ও দূর্যোগ কর্মকর্তা সৈয়দ জুবায়ের হোসেন, স্যানিটারি ইন্সপেক্টর, ওয়ার্ড সচিব ও ওয়ার্ড সুপারভাইজারগণ উপস্থিত ছিলেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ