কক্সবাজারে পাহাড় ধসে একই পরিবারের ৪ জনের মৃত্যু

আপডেট: ডিসেম্বর ৭, ২০২২, ১১:০৪ অপরাহ্ণ

সোনার দেশ ডেস্ক:


কক্সবাজারের রামু উপজেলায় পাহাড় ধসে একই পরিবারের চারজনের মৃত্যু হয়েছে।
বুধবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে উপজেলার কাউয়ারখোপ ইউনিয়নের লট উখিয়ার ঘোনা এলাকায় এ দুর্ঘটনা ঘটে বলে রামু থানার ওসি আনোয়ারুল ইসলাম জানান।

নিহতরা হলেন- ওই এলাকার আজিজুর রহমান (৫৫), তার স্ত্রী রহিমা খাতুন (৪৫), আজিজুরের শাশুড়ি দিল ফুরুস বেগম (৭০) এবং আজিজুরের পুত্রবধু নাছিমা আকতার (২৫)।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের রামুর স্টেশন কর্মকর্তা সৌমেন বড়ুয়া সাংবাদিকদের বলেন, সারাদিন বাইরে কাজ করে আজিজুর সন্ধ্যায় বাড়িতে ফিরেন। তিনি পরিবারের অন্য সদস্যদের সঙ্গে রান্নার ঘরে খাবার খেতে বসেছিলেন।

“এ সময় আজিজুরের রান্না ঘরের উপর পাহাড় ধসে পড়ে এবং পরিবারের সদস্যরা মাটি চাপা পড়েন। ফায়ার সার্ভিসের কর্মীরা গিয়ে মাটিচাপা অবস্থায় চারজনের মৃতদেহ উদ্ধার করে।”

মাটিচাপা অবস্থায় আরও কেউ আছে কি-না তার সন্ধানে উদ্ধার তৎপরতা অব্যাহত রয়েছে জানিয়ে ফায়ার সার্ভিসের কর্মকর্তা সৌমেন আরও বলেন, অসময়ে কেন পাহাড় ধসের ঘটনা ঘটেছে তা তদন্তের পর বলা যাবে।

রাতেই ঘটনাস্থল পরিদর্শনে যান উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফাহমিদা মোস্তফা।
এ সময় তিনি বলেন, “পরিবারটি পাহাড়ের পাদদেশে অত্যন্ত ঝুঁকিপূর্ণ অবস্থায় বসবাস করে আসছিল। সন্ধ্যায় পরিবারের সবাই মিলে খাবার খেতে বসলে রান্না ঘরের উপর পাহাড় ধসে পড়ে এবং চারজনের মৃত্যু হয়।”

পরিবারটিকে আর্থিক সহায়তা দেওয়া এবং মরদেহ দাফনের ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানান ইউএনও।
তথ্যসূত্র: বিডিনিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ